রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুঃসময়ে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইউরোপিয়ান ঘরোয়া লিগ মৌসুমে রিয়াল মাদ্রিদের মত দশা চলছে বায়ার্ন মিউনিখেরও। ইতোমধ্যে কোচ বদলে লা লিগায় কক্ষে ফেরার ইঙ্গিত দিয়েছে রিয়াল। কিন্তু বুন্দেসলিগায় নিজেদের ফিরে পাচ্ছে কই বায়ার্ন। পরশু রাতে লিগের বর্তমান শীর্ষ দল বরুশিয়া ডর্টুন্ডের মাঠে দুইবার এগিয়ে গিয়েও জিততে পারেনি টানা ছয়বারের চ্যাম্পিয়নরা। পাঁচ গোলের রোমাঞ্চে শেষ হাসি হেসেছে বরুশিয়া।

ডর্টমুন্ডের মাঠে রবার্ট লেভান্দোভস্কির গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল বায়ার্ন। বিরতির থেকে ফিরেই পেনাল্টি গোলে স্কোরলাইনে সমতা আনেন মার্কো রেউস। তিন মিনিট পর আবারো দলকে এগিয়ে নেন লেভান্দোভস্কি। ১৫ মিনিট পর রেউসের গোলে আবারো সমতায় ফেরে স্বাগতিকরা। ৭৩তম মিনিটে বার্সেলোনা থেকে ধারে খেলতে আসা পাকো আলকাসেরের গোলে এবার উল্টো লিড নেয় ডর্টমুন্ড। শেষ পর্যন্ত এই গোল শোধ দিতে পারেনি বায়ার্ন। ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

গত মার্চে এই বায়ার্নের কাছেই ৬-০ গোলে বিধ্বস্ত হয়েছিল ডর্টমুন্ড। এই জয় তাই স্বাগতিক সমর্থকদের শিরোপা জয়ের মত আনন্দ বয়ে আনে। সব শেষ ২০১২ সালে লিগ শিরোপা জিতেছিল ডর্টমুন্ড। অর্ধযুগ আগের সেই স্মুতি ফিরিয়ে আনার পথেই রয়েছে তারা। ১১ ম্যাচ শেষে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ডর্টমুন্ড। বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্নের চেয়ে তারা সাত পয়েন্ট এগিয়ে। ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বরুশিয়া ম’গ্লাবাখ। ২০ পয়েন্ট নিয়ে তিনে বায়ার্ন। এক ম্যাচ কম খেলা লাইপজিগ গতকাল বায়ার লেভারকুসেনকে হারাতে পারলে চারে নেমে যেতে হয়েছে বায়ার্নকে।

লা লিগায়ও ১১ ম্যাচ শেষে শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে সাত পয়েন্ট পিছিয়ে ছয়ে রিয়াল মাদ্রিদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন