সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারের ৪টি আসনেই বিএনপি আ লীগের মনোনয়ন চুড়ান্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ৭:৩৮ পিএম

কক্সবাজারের ৪টি আসনে বিএনপি মনোনয়ন চুড়ান্ত করতে পারলেও তিন আসনের জন্য প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ তথা মহাজোট। কক্সবাজার -৩ সদর রামু আসনে ঝুলে আছে মহাজোটের প্রার্থী মনোনয়ন।

এ আসনে জাপার জিয়াউদ্দিন বাবলুরর নাম ঘোষণা করায় ক্ষুব্দ হয়েছে আ লীগ নেতা কর্মীরা। বাবলু
ঠেকাতে আ লীগ নেতা- কর্মীররা বিক্ষোভ করছে মাঠে ময়দানে।

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) বিএনপির সালাহ উদ্দিন আহমদের স্ত্রী হাসিনা আহমদ, আওয়ামী লীগের
জাফর আলম, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে বিএনপির আলমগীর মাহফুজুল্লাহ ফরিদ ওও আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এর নাম ঘোষণা করা হয়।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে সাবেক এমপি জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী শাহীন চৌধুরীর মনোনয়ন দলীয়ভাবে চুড়ান্ত করা হয়েছে বলে জানাগেছে।
কক্সবাজার-৩ সদর-রামু আসনে বিএনপি সাবেক এমপি লুৎফুর রহমান কাজলের প্রার্থীতা চুড়ান্ত করলেও এই আসনে মহাজোট থেকে জাপা নেতা জিয়াউদ্দিন বাবলুকে প্রার্থী ঘোষণা দেয়ায় আওয়ামী লীগের নেতা- কর্মীরা বিক্ষোভ করছে।

বিক্ষুব্ধ নেতা কর্মীরা রামু- কক্সবাজারের বিভিন্ন সড়কে কলাগাছ রোপন করে ২৫ নভেম্বর বিক্ষোভ করতে থাকে। তারা এই সিদ্ধান্ত পরিবর্তন করে বর্তমান এমপিকে মনোনয়ন দেয়ার দাবী জানান।

তাদের মতে এই আসন রক্ষার জন্য কমলের কোন বিকল্প নেই। এই কারণে এ আসনে যে কোন মুহুর্তে আওমী লীগ তথা মহাজোটের মনোনয়ন পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, রোববার আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা ও প্রার্থীদের হাতে চূড়ান্ত মনোনয়নপত্র তুলে দেয়া হয়। এর অংশ হিসেবে দিনের প্রথম ভাগেই কক্সবাজার-১ আসনের জন্য জাফর আলমের হাতে চূড়ান্ত মনোনয়নপত্র তুলে দেয়া হয়।
এর পরপরই ঘোষণা দেয়া কক্সবাজার-৪ আসনের প্রার্থী বদির স্ত্রী শাহীন চৌধুরীর হাতে মনোনয়নপত্র দেয়ীর কথা। একই সময়ে কক্সবাজার-৩ আসনে জাতীয় পার্টির জিয়া উদ্দীন বাবলুকে প্রার্থী করার খবরটি প্রকাশ হয়।

কক্সবাজার-২ আসনের জন্য আশেক উল্লাহ রফিককে মনোনয়নপত্র দেয়া হয় বিকালের দিকে। তবে এর আগেই ড. আনসারুল করিমকে মনোনয়ন দেয়া হয়েছে বলে ফেসবুকসহ সামাজিক মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে।

এতে আশেক উল্লাহ রফিকের সমর্থকেরা চরম হতাশ হয়ে পড়ে এবং ড. আনসারুল করিমের সমর্থকেরা উল্লাস প্রকাশ করে। তবে শেষ মুহূর্তে আশেক উল্লাহ রফিককে দলীয় মনোনয়ন দেয়ায় তার সমর্থকেরা উল্লাস প্রকাশ করছে।

এদিকে কক্সবাজার-৩ আসনে সাইমুম সরওয়ার কমলকে মনোনয়নপত্র না দেয়া ক্ষোভে ফেটে পড়ে তার সমর্থকেরা। তারা ‘বহিরাগত’ প্রার্থীকে ‘ঠেকাতে’ এবং কমলকে মনোনয়ন দিতে রামু ও কক্সবজারের বিভিন্ন স্থানে কলাগাছ রোপন করে প্রতিবাদ জানিয়েছে।

পরে জাতীয় পার্টির প্রার্থী জিয়া উদ্দীন বাবলুকে ঠেকানোর ঘোষণা দিয়ে কমলকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়ে প্রধান সড়ক বিভিন্ন স্থানে কলাগাছ রোপন করে। একই সাথে কলাগাছ নিয়ে বিক্ষোভ করে।
দলীয় সূত্র মতে, কক্সবাজার-৩ আসন সাইমুম সরওয়ার কমলকে বাদ দিয়ে জাতীয় পার্টির জিয়া উদ্দীন বাবলুকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ জোটের স্বার্থে।

কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত জিয়া উদ্দীন বাবলু এই আসনে নির্বাচন করতে অনাগ্রহ প্রকাশ করছে বলে জানা গেছে। তাই এখন পর্যন্ত এই আসনে বাবলুর প্রার্থী হওয়ার বিষয়টিও চূড়ান্ত হয়নি।
ফলে বিষয়টি এখনো ঝুলে রয়েছে। তবে হিসাব পাল্টে গেলে শেষ পর্যন্ত মনোনয়ন পেয়ে চমক সৃষ্টি করতে পারে সাইমুম সরওয়ার কমল- এমনটি মনে করছেন পর্যবেক্ষকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন