শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

স্বাধীনতা কাপেও ‘ডি ফর ডেথ’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় নির্বাচনের ডামাডোল ক্রীড়াঙ্গণেও। যার রেশ ধরে পিছিয়ে গেছে প্রিমিয়ার ফুটবল লিগ। তবে এর মধ্যেই শুরু হতে যাচ্ছে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট। ফেডারেশন কাপের পরেই প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কথা ছিল। সম্ভাব্য তারিখ ছিল ২৯ নভেম্বর। তবে জাতীয় সংসদ নির্বাচন এবং ক’টি মাঠ অপ্রস্তুতের জন্য পিছিয়ে যায় ঘরোয়া ফুটবলের সবাচাইতে জমজমাট এই আসরটি। তার পরিবর্তে ৩০ নভেম্বর স্বাধীনতা কাপ শুরুর ইচ্ছা পোষণ করেছিল বাফুফের টুর্নামেন্ট কমিটি। সেটি একদিন পিছিয়ে পয়লা ডিসেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে আবারের আসর। এ উপলক্ষ্যে গতকাল বাফুফে ভবনে হওয়া ড্র অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন বাফুফের লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ট্রফি ছাড়াও যথাক্রমে পাঁচ লাখ ও তিন লাখ টাকা করে প্রাইজমানি পাবে। পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন। তবে খেলার ফিকশ্চার ও সময় পরে জানানো হবে বলে জানান তিনি।
প্রিমিয়ার লিগের ১৩টি দল নিয়েই অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। চারটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে দলগুলো। ফেডারেশন কাপের মত স্বাধীননতা কাপেও গ্রুপ ডেথ হিসেবে ধরা হচ্ছে ‘ডি’কেই। চার গ্রুপের মধ্যে এই গ্রুপে রয়েছে শেখ জামাল, শেখ রাসেল ও সদ্য সমাপ্ত ফেডারেশন কাপে রানার্সআপ হওয়া বসুন্ধরা কিংস। এছাড়া গ্রুপ ‘এ’তে সাইফ স্পোর্টিং, আরামবাগ ক্রীড়া সংঘ ও বিজেএমসি, বি-গ্রুপে চট্টগ্রাম আবাহনী, মোহামেডান, রহমতগঞ্জ ও নোফেল স্পোর্টিং এবং সি-গ্রুপে রয়েছে সদ্য সমাপ্ত ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড, ব্রাদার্স ইউনিয়ন ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
ফেডারেশন কাপের ফাইনালে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির বিষয়ে লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘মাত্রই খেলা শেষ হয়েছে। রেফারি রিপোর্ট দেবেন। ভিডিও ফুটেজ দেখা হবে। তারপরও ডিসিপ্লিনারি কমিটি সভায় বসবেন। তবে অনেকদিন পর দর্শকরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচ দেখেছেন। যেখানে উত্তেজনা, মারামারি সবই ছিল। দর্শকও ছিল চোখে পড়ার মতো। এটাই ফুটবলের পজিটিভ দিক।’ রেফারি বিপক্ষে অভিযোগ নিয়ে তার কথা, ‘রেফারিংয়ে বিরুদ্ধে কোন কোন প্রকার চিঠি আমাদের কাছে আসেনি। তাই আমার মনে হয়, রেফারিংয়ের বিষয়ে কোন অভিযোগ নেই ক্লাবগুলোর।’ সামনে জাতীয় সংসদ নির্বাচন থাকলেও নিরাপত্তার বিষয়ে আপোষহীন থাকবে বাফুফে। নিরাপত্তা বাড়ানো হবে বলেও জানান সালাম মুর্শেদী।

কোন গ্রুপে কারা
এ গ্রুপ- সাইফ, আরামবাগ, বিজেএমসি
বি গ্রুপ- চট্টগ্রাম আবাহনী, মোহামেডান, রহমতগঞ্জ, নোফেল
সি গ্রুপ- আবাহনী, ব্রাদার্স, মুক্তিযোদ্ধা
ডি গ্রুপ- শেখ জামাল, শেখ রাসেল, বসুন্ধরা কিংস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন