শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংসদ নির্বাচন

যেসব আসনে প্রার্থী দেয়নি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের প্রধান তিনটি দল আওয়ামী লীগ ৩৬টি, বিএনপি পাঁচটি এবং জাতীয় পার্টি (জাপা) ৯০টি আসনে প্রার্থী দেয়নি। গত ২৮ নভেম্বর পর্যন্ত মোট তিন হাজার ৬৫ প্রার্থী মনোননয়পত্র দাখিল করেছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। এর মধ্যে বিভিন্ন দলের প্রার্থীর সংখ্যা দুই হাজার ৫৬৯ জন। আর স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪৯৮ জন প্রার্থী।
বাংলাদেশ আওয়ামী লীগ ২৬৪টি আসনে এবং বিএনপি ২৯৫টি আসনে প্রার্থী দিয়েছে। আর জাতীয় পার্টি প্রার্থী দিয়েছে ২১০টি আসনে।
যেসব আসনে প্রার্থী দেয়নি আওয়ামী লীগ : ইসি সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও-৩, নীলফামারী-৩ ও ৪, লালমনিরহাট-৩, রংপুর-১ ও ৩, কুড়িগ্রাম-২, গাইবান্ধা-১, বগুড়া-২, ৩, ৪, ৬ ও ৭, রাজশাহী-২, কুষ্টিয়া-২, বরিশাল-৩ ও ৬, পিরোজপুর-২ ও ৩, ময়মনসিংহ-৪ ও ৮, কিশোরগঞ্জ-৩, মুন্সিগঞ্জ-১, ঢাকা-৪, ৬ ও ৮, নারায়ণগঞ্জ-৫, সুনামগঞ্জ-৪, সিলেট-২, মৌলভীবাজার-২, ব্রাহ্মনবাড়িয়া-২, ফেনী-১ ও ৩, লক্ষীপুর-২ এবং চট্টগ্রাম-২ ও ৫ আসনে আওয়ামী লীগ থেকে প্রার্থী দেয়া হয়নি।
যেসব আসনে প্রার্থী দেয়নি বিএনপি : টাঙ্গাইল-৮, মৌলভীবাজার-২, কুমিল্লা-৭, লক্ষীপুর-৪ ও চট্টগ্রাম-১৪ আসনে বিএনপির কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়নি।
যেসব আসনে প্রার্থী দেয়নি জাতীয় পার্টি : ঠাকুরগাঁও-১ ও ২, দিনাজপুর-৩, নীলফামারী-২, লালমনিরহাট-২, রংপুর-৬, গাইবান্ধা-২, চাঁপাইনবাবগঞ্জ-১, ২ ও ৩, নওগাঁ-৬, রাজশাহী-১ ও ৪, সিরাজগঞ্জ-১, ২, ৫ ও ৬, পাবনা-২, ৩ ও ৪, কুষ্টিয়া-২ ও ৩, চুয়াডাঙ্গা-২, ঝিনাইদহ-১, ২ ও ৪, যশোর-১, মাগুরা-২, খুলনা-৩, সাতক্ষীরা-৩, বরগুনা-১, পটুয়াখালী-২, ভোলা-২, বরিশাল-১ ও ৪, পিরোজপুর-২, টাঙ্গাইল-১, ২, ৩ ও ৬, শেরপুর-২, ময়মনসিংহ ১, ৩ ও ১১, নেত্রকোনা-১, ৪ ও ৫, কিশোরগঞ্জ-৪ ও ৫, মানিকগঞ্জ-১, ঢাকা-১, ২, ৯ ও ১৯, নারায়ণগঞ্জ-২, ফরিদপুর-২, ৩ ও ৪, গোপালগঞ্জ-১, মাদারীপুর ২ ও ৩, শরিয়তপুর-১ ও ২, সুনামগঞ্জ-১ ও ৩,  মৌলভীবাজার ১, ৩ ও ৪, হবিগঞ্জ-৪, ব্রাহ্মণবাড়িয়া-১, কুমিল্লা-৬, ৯ ও ১০, চাঁদপুর-৩, ফেনী-১ ও ২, নোয়াখালী-৩, লক্ষীপুর-৩ ও ৪, চট্টগ্রাম-১, ৩, ৬, ৭, ৮, ৯, ১১, ১৩, ১৫ ও পার্বত্য বান্দরবান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন