শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যাচাই বাছাইয়ে পটুয়াখালীতে রুহুল আমীন ও রনির মনোনয়নপত্র বাতিল, বরিশালেও তিন জনের প্রার্থিতা বাতিল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ৫:৩৩ পিএম | আপডেট : ৭:০৩ পিএম, ২ ডিসেম্বর, ২০১৮

বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনে তিন জনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেল। ফলে জেলার ৬টি আসনে ৪৯জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ কবরে বিবেচিত হয়েছে।
অপরদিকে পটুয়াখালীর-১ নম্বর আসনে জাপার মহাসচিব রুহুল আমীন হালাদার ও তিন নম্বর আসনে বিএনপি’র গোলাম মাওলা রনি’র মনোনয়ন পত্র বাতিল হয়ে গেছে। রুহুল আমীন ঋন খেলাপীর দায়ে আর হলফনামায় স্বাক্ষর না থাকায় রনির মনোনয়নপত্র বাতিল হয়েছে। এরফলে পটুয়াখালীÑ১ ও ৩ আসনে আওয়ামী লীগ প্রার্থীদের ভাগ্য সুপ্রশন্ন হল। তবে হাওলাদার এ আদেশের বিরুদ্ধে আপীল করতে পারেন। রুহুল আমীনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় পটুয়াখালীতে আওয়ামী লীগ নেতা-কর্মীরা যথেষ্ঠ খুশি। তিনি সোস্যাল ইসলামী ব্যাংকের ঢাকার গুলশান শাখায় ঋন খেলাপী।
পটুয়াখালীÑ৩ আসনে বিএনপিতে সদ্য যোগদানকারী সাবেক আওয়ামী লীগ এমপি গোলাম মাওলা রনির মনোনয়ন পত্রও বাতিল হয়ে গেছে। ভূলক্রমে হলফনামায় স্বাক্ষর না করায় তার মনোনয়ন পত্রটি বাতিল করেন পটুয়াখালীর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক। রাজনীতিতে নবীন গোলাম মাওলা রনি ২০০৮-এর নির্বাচনে পটুয়াখালীÑ৩ আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী হিসেব ১লাখ ২০হাজার ভোট পেয়ে বিএনপি প্রার্থীকে প্রায় ৬০ হাজার ভোটে পরাজিত করে এমপি নির্বাচিত হন। তবে তিনি ২০১৪-এর ভোটররবিহীন নির্বাচনে দলের কাছে মনোনয়ন চাননি। এর পর থেকে দলীয় রাজনীতিতে তিনি যথেষ্ঠ নিস্ক্রীয় ভূমিকা পালন করলেও অতি সম্প্রতি বিএনপিতে যোগদিয়ে মনোনয়ন লাভ করেছিলেন। গতকাল ঐ আসনে বিএনপির বিকল্প প্রার্থী শাহজাহান খানেরও মনোনয়নপত্র বাতিল হয়েছে। ফলে দলের পক্ষ থেকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান মামুন টিকে আছেন। অবশ্য রিটার্ণিং কর্মকর্তার এসব আদেশের বিরুদ্ধে আগামী ৩ দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপীল করা যাবে।
এদিকে বরিশালে রবিবার ৫২ জন প্রার্থীর মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ে ৩ জনের প্রার্থীতা বাতিল হয়ে যায়। জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার এসএম অজিয়র রহমান প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই-বাছাইকালে প্রার্থী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
মনোয়নপত্র বাতিল হওয়া তিন প্রার্থী হচ্ছে- বরিশাল- ২ আসনে (বানারীপাড়া-উজিরপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. শাহ আলম মিয়া। প্রয়োজনীয় সংখ্যক সমর্থক ভোটারের স্বাক্ষর না থাকায় তার মনোনয়পত্র বাতিল করা হয়েছে। বরিশাল- ৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে ঐক্য ন্যাপের প্রার্থী মাস্টার নুরুল ইসলামের হলফনামা অসম্পন্ন থাকায় তার মনোনয়পত্র বাতিল করা হয়। সমর্থক হিসাবে ভোটারের স্বাক্ষর জাল করায় বরিশাল- ৬ (বাকেরগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী ওসমান গনির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানান হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন