রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা-১৯ ও ২০ আসনে বিএনপির তিনজনসহ ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ৬:২৪ পিএম

যাচাই-বাছাই শেষে ঢাকা-১৯ (সাভার) ও ঢাকা-২০ (ধামরাই) সংসদীয় আসনে মনোনয়ন জমা দেওয়া বিএনপির তিন প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এর মধ্যে ঢাকা-১৯ আসনে মনোনয়ন জমাদানকারী ২ ও ঢাকা-২০ আসনে ৫ প্রার্থীর মনোনয়ন বাতিলের তথ্য নিশ্চিত হওয়া গেছে।
রবিবার বিকেলে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই-বাছাই শেষে এই তথ্য জানান জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেল হাসান।
সহকারী রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান জানান, ঢাকা-১৯ আসনে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন ১২ জন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে বিএনপির প্রার্থী কফিল উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলামের মনোনয়ন বাতিল করা হয়েছে। ঐ বিএনপি প্রার্থী ২০১৬-১৭ অর্থ বছরে আয়কর প্রদান করেননি। এছাড়া বাতিল অপরজন স্বতন্ত্র প্রার্থী শতকরা ১ ভাগ ভোটারের সমর্থন পাননি। তবে ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ডা. এনামুর রহমান ও বিএনপির প্রার্থী ডা. দেওয়ান মো. সালাউদ্দিন বাবু’র মনোনয়ন বৈধ বলেও জানান তিনি।
ঢাকা-২০ আসনের ব্যাপারে এই কর্মকর্তা জানান, এই আসনে ১০ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছিলেন। এদের মধ্যে যাচাই-বাছাই শেষে বিএনপির তমিজ উদ্দিন ও সুলতানা আহমেদসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল বলে গণ্য হয়েছে। কারণ হিসেবে বিএনপির প্রার্থী তমিজ উদ্দিনের ধামরাই উপজেলা চেয়ারম্যান পদ ছেড়ে দেওয়ার বিষয়টি নিশ্চিতের জন্য মন্ত্রণালয় কতৃক অনুমোদন পত্র জমা না দেওয়ার কারণে তার মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে অপর বিএনপি প্রার্থী সুলতানা আহমেদের মনোনয়ন বাতিলের বিষয়টি নিশ্চিত করলেও এর কারণ জানাতে পারেননি তিনি। এই আসনে বাতিল বাকী প্রার্থীরা হলেন- জাকের পার্টির দোলন ইসলাম, গণফোরামের জালাল উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান।
তবে আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী বেনজির আহমেদ ও বিএনপির ব্যারিস্টার জিয়াউর রহমান খানের মনোনয়ন বৈধ বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন