শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুনামগঞ্জে মাঠ গুছাচ্ছে বিএনপি

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডামাডোল বাজছে সুনামগঞ্জ-২ আসনে। এ আসনে মূল প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের চিরপ্রতিদ্ব›দ্বী বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি নাছির উদ্দিন চৌধুরী। তার সঙ্গে প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মীনি ড. জয়া সেনগুপ্ত।
জেলার দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে সুনামগঞ্জ-২ আসন গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫০ হাজার ৭২১ জন। এর মধ্যে ১ লাখ ২৪ হাজার ৯৫০ জন পুরুষ ও ১ লাখ ২৫ হাজার ৭৭১ জন নারী ভোটার। এ দুটি উপজেলায় ভোট কেন্দ্র রয়েছে ১১০টি। এ আসনে বরাবরই সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছিলেন বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত।
২০১৭ সালের ৫ ফেব্রæয়ারি সুরঞ্জিত সেনগুপ্ত মারা যাওয়ায় এ শূন্য আসনে তার স্ত্রী ড. জয়া সেনগুপ্ত উপনির্বাচনে বিএনপি জোট নির্বাচনে অংশ না নেয়ায় একরম বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হন জয়া সেন।

নাছির চৌধুরী ১৯৯৬ সালে নির্বাচনে ৫০৮ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থী সুরঞ্জিত সেনগুপ্তকে পরাজিত করে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হয়। এর পর থেকে সুরঞ্জিত সেনগুপ্ত ও নাছির চৌধুরী রাজনীতিতে চিরপ্রতিদ্ব›দ্বী হয়ে উঠেন। তবে এবার নির্বাচনে বিএনপি অংশ নেয়ায় আওয়ামী লীগ প্রার্থী ও সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তকে অনেক বেগ পেতে হচ্ছে। কারণ নাছির চৌধুরীর নেতৃত্বে দিরাই-শাল্লায় বিএনপি সুসংগঠিত এবং জয়া সেনগুপ্ত রাজনীতিতে নতুন মুখ। তিনি এখন পর্যন্ত দলীয় ত্যাগী নেতাকর্মীদের সনাক্ত করতে পারেননি। এদিকে, দক্ষ রাজনীতিবিদ নাছির আনেক আগেই ভোটের মাঠে নেতাকর্মীদের প্রস্তুত করে রেখেছেন।

অপরদিকে, ১৯৯৬ সালের পর এবার এ আসনে প্রার্থী দিয়েছে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি)। সিপিবির মনোনয়ন দিয়েছেন দিরাই ডিগ্রি কলেজের সাবেক ভিপি নিরঞ্জন দাস খোকন। নাছির চৌধুরী ছাড়াও বিএনপি মনোনয়ন দিয়েছে প্রাবাসী বিএনপি নেতা তাহির রায়হান চৌধুরী ও গণতন্ত্রী পার্টি থেকে মনোনয়ন দিয়েছেন গুলজার আহদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন