শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেত্রকোনা-২ আসনে জেলা বিএনপির সাধারণ সম্পাদকে মনোনয়ন

নেতাকর্মীদের উচ্ছ্বাস

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ৬:৪২ পিএম

নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনে শেষ পর্যন্ত জেলা বিএনপির নির্বাচিত সাধারণ সম্পাদক বিশিষ্ট অর্থোপেডিক চিকিৎসক, ড্যাব নেতা অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হককে বিএনপি থেকে চূড়ান্ত মনোনয়ন দেয়ায় তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা, আনন্দ ও উচ্ছ্বাস পরিলক্ষিত হচ্ছে।

নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলা নিয়ে এ আসনটি গঠিত হওয়ায় এ আসনের ব্যাপক গুরুত্ব রয়েছে। এ আসন থেকেই জেলার অন্যান্য উপজেলার রাজনীতি নিয়ন্ত্রিত হয়। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক ড্যাব নেতা ডাঃ মোঃ আনোয়ারুল হক, বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী, বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সুপ্রিম কোর্টের আইনজীবী ড. আরিফা জেসমিন নাহীনসহ একাধিক নেতা দলীয় মনোনয়ন পেতে নির্বাচনী এলাকায় দলের নেতাকর্মীদের পাশাপাশি সর্ব সাধারণের দোয়া ও সমর্থন লাভের জন্য ব্যাপক জনসংযোগ ও সভা সমাবেশ করেন। এছাড়াও নেতৃবৃন্দ দলীয় হাই কমান্ডের সমর্থন লাভের জন্য জোর তৎপরতা ও ব্যাপক লবিং চালিয়ে যান। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা মোকাদ্দমা থাকায় দলীয় হাই কমান্ড এবার মনোনয়ন প্রদানে কৌশলের আশ্রয় নেয়। তারা নেত্রকোনা-২ আসনে জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক ড্যাব নেতা ডাঃ মোঃ আনোয়ারুল হক, বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী ও সাবেক সংসদ সদস্য দানবীর হাজী মোঃ আবু আব্বাছের ছেলে আবু হায়দার মোঃ ইউসুফ(টিপু আব্বাছ)কে দলীয় মনোনয়ন দেন। এ আসনে ৪ জনকে দলীয় মনোনয়ন দেয়ায় দলীয় নেতাকর্মীরা কার পিছনে যাবেন তা নিয়ে দ্বিধা দ্বন্দ্ব ও এক ধরনের হতাশা দেখা দেয়।

শেষ পর্যন্ত বিভিন্ন জরিপে তৃণমূল পর্যায়ে মতামতের ভিত্তিতে এগিয়ে থাকা জনপ্রিয় নেতা জেলা বিএনপিসাধারণ সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হকের নাম মিডিয়ার মাধ্যমে চূড়ান্ত তালিকায় চলে আসায় তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা, আনন্দ ও উচ্ছ্বাস পরিলক্ষিত হচ্ছে। তৃণমূলের নেতাকর্মীদের এক কথা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ডাঃ মোঃ আনোয়ারুল হক আওয়ামীলীগ প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে এ আসনটি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক রহমানকে উপহার দিতে সক্ষম হবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ আবুল কাশেম ৮ ডিসেম্বর, ২০১৮, ৭:৫৮ পিএম says : 0
ডাঃ আনোয়ারুল হককে ধানের শীষে মনোনয়ন দেয়ায় এখন নৌকার সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন