শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংসদ নির্বাচন

সিলেটে জামায়াত শূণ্য!

ফয়সাল আমীন/ মিসবাহ উদ্দীন আহমদ | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ৫:৩৩ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সারাদেশের সাথে পূণ্যভূমি সিলেটেরও বিরাজ করছে আনন্দমুখর পরিবেশ। নির্বাচন কমিশনের কাছে নিবন্ধিত ও অনিবন্ধিত প্রায় সকল দলের অংশগ্রহণের কারণে নির্বাচনকে ঘিরে কৌতুহলের কমতি নেই। সিলেট বিভাগের চার জেলাতে আওয়ামী লীগ ও বিএনপি নেতৃত্বাধীন দুটি প্রধান রাজনৈতিক জোটের নেতাকর্মীরা নিজেদের প্রার্থীদের সমর্থনে ব্যস্ত সময় কাটাচ্ছেন। আনুষ্ঠানিক প্রচারণা এখনও শুরু না হওয়ায় প্রার্থীরা বিভিন্ন পাড়া মহল্লায় মতবিনিময় সভা চালাচ্ছেন।

ইতোমধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সিলেট বিভাগের চার জেলার ১৯টি আসনে প্রার্থী তালিকা চুড়ান্ত করা হয়েছে। সিলেট বিভাগের ১৯ আসনের কোনটিতেই জোট শরিক জামায়াতে ইসলামিকে কোন ছাড় দেয়নি বিএনপি

অথচ নিবন্ধন হারানো দলটির শীর্ষ পদ সেক্রেটারি জেনারেল পদে রয়েছেন সিলেটেরই নেতা ডা. শফিকুর রহমান। তার জন্ম মৌলভীবাজারে। তিনি সিলেটে পড়ালেখা করেছেন। দলের শীর্ষ নেতার বিভাগে কোন আসন কপালে জুটলো না জামায়াতের।

সিলেটের আসনগুলোর মধ্যে অন্তত দুটি আসন পেতে জোর দেনদরবারে চালালেও শেষমেশ তাদের প্রাপ্তি শূণ্যের ঘরে। নির্বাচন কমিশনে নিবন্ধন হারানো জামায়াতের প্রার্থীরা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে লড়াইয়ে নামছেন। যুদ্ধপরাধে অভিযুক্ত দলটির নেতারা নানারকম চেষ্টা তদবির করেও ভাগাতে পারেননি সিলেটের কোন আসন।

শুক্রবার পর্যন্ত ঐক্যফ্রন্টের মনোনয়ন দৌঁড়ে এগিয়ে গিয়েছিলেন সিলেট-৫ ও সিলেট-৬ আসনের দুই জামায়াত নেতা। তবে শেষ পর্যন্ত তাদেরকে চূড়ান্ত মনোনয়ন দেয়নি বিএনপি

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুককে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে। এই আসনে মনোনয়ন পেতে এগিয়ে ছিলেন জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী।

সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে জামায়াতের মাওলানা হাবিবুর রহমান ঐক্যফ্রন্টের মনোনয়ন পেয়েছেন, শুক্রবার পর্যন্ত এমন খবরই ছিল। তবে শনিবারই তা বদলে যায়। এই আসনে নিজেদের ঘরেই রেখেছে বিএনপি। জেলা বিএনপি নেতা ব্যবসায়ী ফয়সল আহমদ চৌধুরীকে বেছে নিয়েছে দলটি।

সিলেট জেলার ৬টি আসনে বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থীরা হচ্ছেন, সিলেট-১ খন্দকার মুক্তাদির, সিলেট-২ তাহসিনা রুশদীর লুনা, সিলেট-৩ শফি আহমেদ চৌধুরী, সিলেট-৪ দিলদার হোসেন সেলিম, সিলেট-৫ মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সিলেট-৬ ফয়সল আহমদ চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন