বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লা-৬ (সদর) আসনে শিক্ষায় এগিয়ে আওয়ামী লীগের বাহার, বিএনপির ইয়াছিন সম্পদে

কুমিল্লা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৭ পিএম

কুমিল্লার ৬ (সদর) আসনে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে শিক্ষাগত যোগ্যতায় এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। আর সম্পদে বেশি বিএনপির প্রার্থী হাজী আমিন-উর রশিদ ইয়াছিনের মনোনয়ন পত্রের সঙ্গে প্রার্থীদের জমা দেওয়া হলফনামা থেকে এ তথ্য পাওয়া গেছে। 

জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা যায়, গত নভেম্বর কুমিল্লার-৬ (সদর) আসনে আওয়ামী লীগ ও বিএনপি দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। হলফনামা ঘেঁটে দেখা যায়, কুমিল্লার-৬ সদর আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি স্নাতক পাস করেছেন। এ আসনের বিএনপি প্রার্থী হাজী আমিন-উর রশিদ ইয়াছিন এইচএসসি পাস করেছেন বলে নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামা থেকে তাঁদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। হলফনামার ১ নম্বর অনুচ্ছেদে সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতার কলামে প্রার্থীরা নিজেরাই এ তথ্য উল্লেখ করেছেন।
অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী হাজী আমিন-উর রশিদ ইয়াছিনের অস্থাবর সম্পদ ১৭ কোটি ৬ লাখ ৮১ হাজার ৭৪৭ টাকার এবং তার স্ত্রীর ৯ কোটি ৮১ লাখ ৪৬ হাজার ৪৩৮ টাকার। আমিন-উর রশিদ ইয়াছিনের স্থাবর সম্পদ রয়েছে ২ কোটি ৬০ লাখ ২৪ হাজার ৫৮৫ টাকার আর স্ত্রীর নামে ২৯ লাখ ৫৬ হাজার ৫০০ টাকার। তবে এই প্রার্থীর কোনো দায় দেনা নেই। শেয়ার থেকে তিনি বছরে সর্বোচ্চ ১ কোটি ২৬ লাখ ১ হাজার ৩৯১ টাকা, চাকরি (অনুতোষিক) খাতে ১৮ লাখ টাকা আয় করেন। ব্যবসা থেকে তার কোনো আয় নেই বলে হলফনামায় উল্লেখ করা হয়। একই আসন কুমিল্লা-৬ সদর আসনে নৌকার মাঝি আ ক ম বাহাউদ্দিন বাহারের অস্থাবর সম্পদ রয়েছে ৭ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ৭৮১ টাকার, স্ত্রীর নামে ১ কোটি ১৭ লাখ ৪০ হাজার ৫২ টাকার। এ সাংসদের স্থাবর সম্পদ ১ কোটি ৮৪ লাখ ৬৫ হাজার এবং স্ত্রীর ৮৫ লাখ টাকার। যৌথ মালিকানায় স্থাবর সম্পদ সোনালী স্কয়ারের মূল্য ৭ কোটি ৩৮ লাখ টাকা। তবে কুমিল্লার মনোহরপুরের সোনালী স্কয়ারের দোকানদার ও ফ্ল্যাটের অগ্রিম হিসাবে দায়-দেনা রয়েছে ৭ কোটি ২৮ লাখ ৮০ হাজার ৫০০ টাকা। বছরে আয় ৩ কোটি ৪১ লাখ ২৬ হাজার ৬৫০ টাকা। এর মধ্যে ব্যবসা থেকে সর্বোচ্চ ২ কোটি ৯৫ লাখ ২ হাজার ৮৫০ টাকা আয় করেন। হোটেল সোনালী (আবাসিক) থেকে নির্ভরশীলরা আয় করেন বছরে ১৩ লাখ ২৫ হাজার টাকা। আসন্ন একাদশ সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনে প্রার্থীদের জমা দেওয়া হলফনামা থেকে এ তথ্য পাওয়া যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন