শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংসদ নির্বাচন

ইশতেহারে মূল্যায়ন দেখতে চান প্রবাসী বাংলাদেশিরা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশের মতো নির্বাচনী আমেজ চলছে আরব আমিরাত প্রবাসী বাংলাদেশিদের মাঝেও। হোটেল-রেস্টুরেন্ট থেকে শুরু করে সর্বত্রই যেন একই আলোচনা জাতীয় সংসদ নির্বাচন। যারা দেশে ভোটার হতে পেরেছেন তাদের অনেকেই পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য বা প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালানোর জন্য আগেভাগেই দেশে চলে গেছেন। আর যারা দেশে ভোটার হতে পারেননি তারাও থেমে নেই। দলের পছন্দের প্রার্থীর হয়ে তার পক্ষে কাজ করার জন্য দেশে ছুটছেন তারাও।

তবে এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচন কেমন হবে তা নিয়েও চলছে চুলচেরা বিশ্লেষণ। আলোচনা-সমালোচনায় উঠে আসছে হিসাব-নিকাশে নানা রকম মন্তব্য। প্রবাসীদের মতে, জয়-পরাজয় যাই হোক না কেন সব দলের অংশগ্রহণে দেশে দীর্ঘ ১০ বছর পর নির্বাচনের পরিবেশ তৈরি হয়েছে। তবে এবার সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে এমন প্রত্যাশাই তাদের। তাই নির্বাচনকে সামনে রেখে দেশে ছুটছেন প্রবাসীরা।
তবে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের দীর্ঘদিনের দাবি বিদেশে থেকে যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তা নিশ্চিত করা, পাসপোর্টের মেয়াদ ১০ বছর করা, দেশের বিমানবন্দরে হয়রানি বন্ধ করা, বাংলাদেশ বিমানে সেবার মান বাড়ানো, রেমিট্যান্স পাঠিয়ে সিআইপি পদমর্যাদা পাওয়া আরো সহজিকরণ, দুই ঈদের সময় অতিরিক্ত ফ্লাইট দেয়াসহ বিভিন্ন দাবি বাস্তবায়নের লক্ষ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলগুলোর নির্বাচনী ইশতেহারে সে মূল্যায়ন দেখতে চান বলে জানান প্রবাসীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন