রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামগড়ে আ.লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ১৯

রামগড় আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ৯:৪৮ পিএম

জেলার রামগড় পৌরসভার সোনাইপুল বাজারে শুক্রবার বিকেল সাড়ে ৪টার সময় আওয়ামীলীগ ও বিএনপির নির্বাচনী শোডাউনে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় আ’লীগ ও বিএনপির প্রায় ১৯জন নেতাকর্মী আহত হওয়ায় অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে। অপরদিকে খাগড়াছড়িতে প্রতিবাদ জানিয়ে জেলা বিএনপি ও অংগ সংগঠন বিক্ষোভ মিছিল করেছে বলে জানা গেছে।
পুশিল ও স্থানিয়রা জানান, খাগড়াছড়ি আসনের বিএনপি সমর্থীত শহিদুল ইসলাম ভূইয়ার পক্ষে ধানের শীষ প্রতীকে বিএনপির নেতাকর্মীরা পৌরসভার সোনাইপুল বাজারে নির্বাচনী শোড়াইন শেষে বাজারে বক্তব্য প্রধান করার সময় অপরদিকে থেকে আ’লীগ সমর্থীত কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে নৌকা প্রতীকে একটি শোডাউন অতিক্রম করা কালীন ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা বিএনপির শ্রমিক দলের সভাপতি কামাল হোসেন সহ বেশ কয়েকজন কর্মী আহত ও আ’লীগের নাছির উদ্দিন, অপু দাস, আবু তাহের ও মোঃ সোহেল আহত অবস্থায় রামগড় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে বিএনপি নেতা কামাল হোসেন কে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতারে রেফার করা হয়েছে।
হামলার ঘটনা অস্বীকার করে উপজেলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক কাজী নুরুল আলম জানান, বিএনপি নির্বাচন বানচাল করতে পরিকল্পিতভাবে আ’লীগের প্রচার গাড়ীতে বাধা দিয়ে পরিস্থিতি উপ্তত্ত করে হামলা চালায় এবং নেতাকর্মীদের ভবিষ্যতে দেখে নেয়ার হুমকি দিচ্ছে। এসময় বিএনপির প্রচার গাড়িতে দেশীয় অস্ত্র নিয়ে প্রচারণা চালানোর অভিযোগ করেন ।
অপরদিকে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল জানান, আ’লীগ বিএনপির প্রচার গাড়িতে হামলা চালিয়ে এক নেতাকে গুরতর আহতসহ আরো ১৪ নেতাকর্মী কে মারধর করেছে। নির্বাচন থেকে দুরে রাখতে তারা প্রশাসনের সামনে পরিকল্পিত হামলা চালায়। দলীয় সিন্ধান্ত অনুযায়ী পরবর্তী প্রদক্ষেপের কথা তিনি জানান।
জেলার রামগড় পৌরসভার সোনাইপুল বাজারে শুক্রবার বিকেল সাড়ে ৪টার সময় আওয়ামীলীগ ও বিএনপির নির্বাচনী শোডাউনে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামীলীগ।
সংবাদ সম্মেলনে উপজেলা আ’লীগের যুগ্ন আহ্বায়ক কাজী নুরুল আলম তার বক্তব্যে জানান, নৌকা প্রতীকের পক্ষে চলমান গণসংযোগের সময় পৌরসভার সোনাইপুল বাজারে বিএনপি- ঐক্যফন্টের সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র্র নিয়ে পূর্র্ব পরিকল্পিত ভাবে হামলা চালায়। হামলার পূর্বে নৌকার প্রচার মাইক জোর পূর্বক বন্ধ রাখার অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে। এঘটনায় দলটির ৪ কর্মী আহত হয় বলে জানান। আহতরা হলেন, নাচির উদ্দিন, অপু দাস, আবু তাহের ও মোঃ সোহেল। আহতরা রামগড় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো জানান, নির্বাচন বানচাল করতে ঐক্যফ্রন্টের লোকজন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিরুদ্ধে একের পর এক মিথ্যা ভিক্তিহীন অভিযোগ করে যাচ্ছে এবং হুমকীসহ নেতাকর্মীদের বিরুদ্ধে চক্রান্ত চালিয়ে যাচ্ছে। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, কাউন্সিলর বাদশা মিয়া ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাউচার হাবিব শোভন। এঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি দলটি। এদিকে সম্মেলনে উপজেলার পাতাছড়ায় নৌকা প্রতীকের পোষ্টার ছিড়ায় রামগড় থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানান পাতাছড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি আবদুল আলীম দুলাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন