সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ময়মনসিংহে ৪ দিনে ১৫ মামলায় বিএনপির কর্মী আসামী, গ্রেফতার অর্ধশত

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ৬:৫১ পিএম

ময়মনসিংহে গত চার দিনে নির্বাচনী মাঠে হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে ১৫টি মামলা দায়ের হয়েছে। জেলার দশটি থানায় এসব মামলা দায়ের করেছেন স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরা। এসব মামলায় আসামী হয়েছে বিএনপির প্রায় নেতা-কর্মী। এবং গ্রেফতার হয়েছেন কমপক্ষে অর্ধ শতাধিক।
রবিবার বিকেলে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং বিএনপির প্রার্থী ও সমর্থকরা এসব তথ্য নিশ্চিত করেছেন।
কোতোয়ালি মডেল থানার এসআই উজ্জ্বল কান্তি সরকার জানান, উপজেলার মনতলা এলাকায় ২২ ডিসেম্বর রাতে মোটরসাইকেল পুড়িয়ে দেয়ার ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ নেতা কৃষিবিদ নাসির আহমেদ জুয়েল একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক লিটন আকন্দ, যুবদল নেতা সোহেল পাঠান, জেলা ছাত্রদল সভাপতি মাহাবুবুর রহমান রানা, সাধারণ সম্পাদক আবু দাউদ রায়হান সহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও পাঁচ থেকে ছয়জনকে আসামি করা হয়েছে। তবে এখনো কেউ গ্রেফতার হননি।
গৌরীপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, গত ৩/৪ দিনে নৌকার নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও মোটরসাইকেল পুড়ানোর ঘটনায় আওয়ামীলীগ নেতা বিধু ভূষন দাস সহ আরো দুই সমর্থক পৃথক পৃথক ঘটনায় বাদি হয়ে ৩টি মামলা করেছেন। ওইসব মামলায় ১৪৩ জন নেতা-কর্মীর নাম উল্লেখ সহ অজ্ঞাতদের আসামী করা হয়েছে। ইতিমধ্যে গ্রেফতার হয়েছে ৫জন। তবে এ আসনে বিএনপির প্রার্থী ইঞ্জি. ইকবাল হোসেইন জানান, বানোয়াট এবং সাজানো মামলায় মিথ্যা মামলায় সাজিয়ে ধানের শীষের কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। বিষয়টি রির্টানিং কর্মকর্তাকে জানানো হলেও কোন পদক্ষেপ নেই।
ত্রিশাল থানার ওসি আজিজুর রহমান জানান, হামলা ভাংচুরের ঘটনায় ২টি মামলা দায়ের হয়েছে। এতে আসামী হয়েছে ১৪০জন। এবং গ্রেফতার হয়েছে ৫ জন আসামী।
ফুলবাড়ীয়া থানার ওসি শেখ কবিরুল ইসলাম জানান, গত চার দিনে নৌকার নির্বাচনী কার্যালয়ে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ২টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় আসামী ১৫৫জন। তবে এখনো কোন গ্রেফতার নেই।
ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার জানান, ফুলপুর ও তারাকান্দা উপজেলা গত চারদিনে ৪টি মামলায় বিএনপির তিন শতাধিক নেতা-কর্মীকে আসামী করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে কমপক্ষে ২৫জন নেতা-কর্মী।
ময়মনসিংহ-১ হালুয়াঘাট-ধোবাউড়া আসনে ধানের শীষের প্রার্থী অ্যাড. আফজাল এইচ খান জানান, একটি বানোয়াট মামলায় আমার দলের ৪৬ জনকে আসামী করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে নির্বাচনী মাঠে ৬জন সক্রিয় কর্মীকে।
ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনে ধানের শীষের প্রার্থী আলহাজ্ব জাকির হোসেন বলেন, নির্বাচনী মাঠে মিথ্যা অভিযোগে পুলিশের সহযোগীতায় ৪টি মামলায় বিএনপির প্রায় তিন শতাধিক নেতা-কর্মীকে আসামী করা হয়েছে।
ধানের শীষের প্রার্থীদের দাবি, নির্বাচনী মাঠে প্রচারনা বাধাঁগ্রস্থ করার জন্য এবং কর্মীদের মাঝে ভীতি সঞ্চার করার জন্যই মিথ্যা মামলায় গ্রেফতার হয়রানী করা হচ্ছে। যাতে করে ক্ষমতাসীনরা পুলিশের সহযোগীতায় ভোট ডাকাতি করতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন