সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটের উন্নয়নে খন্দকার মুক্তাদিরের ২২ পরিকল্পনা

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সিলেটের উন্নয়নে ২২টি পরিকল্পনার কথা জানিয়েছেন সিলেট-১ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত ও বিএনপির প্রার্থী খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। নিজের নির্বাচনী ইশতেহারে এই পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।
গতকাল রোববার দুপুরে জেলা নগরীর ইলেকট্রিক সাপ্লাই কলবাখানি এলাকায় নিজের প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘জনগণ আমার শক্তি, উন্নয়ন আমার অঙ্গীকার’ এ ইশতেহার প্রকাশ করেন মুক্তাদির।

ইশতেহারে সিলেটকে ‘ডিজিটাল গ্রীণ মেগাসিটি’ হিসেবে একটি স্বতন্ত্র আসনে অধিষ্ঠিত করার ঘোষণা দিয়েছেন। এসময় তিনি ২২টি পরিকল্পনাও তুলে ধরেন। পরিকল্পনায় রয়েছে সবুজ মহানগরী, আধুনিক ও নিরাপদ পর্যটন, সড়ক, নৌ, রেল ও আকাশ পথে যোগাযোগ উন্নত ও আধুনিক, যানজট নিরসনে রিং রোড স্থাপন ও গণপরিবহনের ব্যবস্থা, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, কর্মসংস্থানের ব্যবস্থা, তথ্য প্রযুক্তি শিক্ষার বিকাশ, নিজস্ব ইতিহাস ঐতিহ্য ভাষা কৃষ্ট ও সংস্কৃতি সংরক্ষণ ও উৎকর্ষ সাধন, কৃষি ভূমি ব্যবস্থাপনা, পূর্ণাঙ্গ চিড়িয়াখানা, অত্যাধুনিক মা ও শিশু হাসপাতাল প্রতিষ্ঠা, ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত, ভাসমান ব্যবসায়ীদের পুনর্বাসন, প্রবাসীদের জন্য বিশেষ সেল গঠন, শিল্প বিনিয়োগে আকৃষ্ট করা, শিল্পায়ন, চা শ্রমিকদের মানোন্নয়ন, শ্মশানঘাটের আধুনিকায়ন, উন্মুক্ত পার্ক স্থাপন, নদী ড্রেজিং, জুয়া ও অসামাজিকতা বন্ধ, মাদকের মোকাবেলায় পদক্ষেপ গ্রহণ, সিলেট ওসমানী বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা, খেলার মাঠ নির্মাণ ও প্রশিক্ষণ।

ইশতেহার ঘোষণাকালে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনসহ জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন