শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপির তৎপরতা নেই সরব আওয়ামী লীগ

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:৪৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় নির্বাচনী মাঠে আওয়ামী লীগের প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের সরব উপস্থিতি দেখা গেলেও কোনো ধরণের তৎপরতা নেই বিএনপি প্রার্থী ও কর্মী সমর্থকদের। আজ শুক্রবার সকাল ৮টায় শেষ হবে প্রার্থীদের সব ধরণের প্রচার-প্রচারণা।
৩০ ডিসেম্বর রোববার অনুষ্ঠিত হবে কাঙ্খিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। শেষ মুহূর্তেও প্রচার প্রচারণায় সরব রয়েছে আওয়ামী লীগের নৌকা। কিন্তু কোনো ধরণের তৎপরতা নেই বিএনপিধানের শীষের। নির্বাচনে প্রচারণা শুরু হওয়ার পর থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত মাঝে মধ্যে বিএনপি প্রার্থী স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে ঘরোয়া বৈঠক ছাড়া কোনো ধরণের প্রচারণায় নামেনি। এদিকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে নির্বাচনী এলাকায় তৎপর রয়েছে সেনাবাহিনী, পুলিশ, বিজিবিসহ অন্যান্য আইন-শৃংখলা বাহিনী। সেনাবাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় প্রতিনিয়ত টহল দিচ্ছেন। সেনাবাহিনীর পাশাপাশি টহল দিচ্ছেন পুলিশ ও বিজিবির সদস্যরাও।
কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনীত জাতীয় সংসদ পদপ্রার্থী এমপি মো. তাজুল ইসলাম গতকাল পৌরশহরের নশরতপুর, রেলওয়ে জংশন, বড়তুপা, কোমারডোগা, পশ্চিমগাঁও, সোয়াছয়য়ানী, বাতাখালীর সাতটি পথসভায় বক্তব্য দেন। এসময় তিনি বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি জামায়াত জোট উন্নয়ন নয়, বরং; লুটপাটে ব্যস্ত ছিল। কৃষককে সার না দিয়ে গুলি করে হত্যা করেছে। দুর্নীতিতে বার বার চ্যাম্পিয়ন হয়েছে। তিনি বলেন, বিগত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অওয়ামী লীগ সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে। সরকারের উন্নয়ন দেখে বিএনপি এখন দিশেহারা হয়ে পড়েছে। লাজ-লজ্জায় এখন ভোট চাইতে জনগণের কাছে যেতে পারছে না। যার ফলে আবোল-তাবোল বকছে।
সরেজমিন লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা ঘুরে দেখা গেছে, কুমিল্লা-৯ আসনে প্রচার-প্রচারণায় সরব রয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এমপি মো. তাজুল ইসলাম। দিন-রাত প্রচার-প্রচারণায় ও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠণের শত শত নেতাকর্মী তার প্রচার কার্যক্রমে প্রতিদিন অংশ নিচ্ছেন। ফলে এখানকার আওয়ামী লীগ নেতাকর্মীরা অত্যন্ত উজ্জীবিত। এদিকে কুমিল্লা-৯ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাবেক এমপি কর্ণেল (অব.) এম আনোয়ার উল আজিমের (ধানের শীষ প্রতীক) নির্বাচনী কোনো তৎপরতা নেই। বিএনপি প্রার্থীর পক্ষে নির্বাচনী এলাকার কয়েকটি স্থানে কিছু পোস্টার টাঙানো ছাড়া কোনো ধরণের প্রচারণা চালাতে দেখা যায়নি।
অন্যদিকে মুসলিম লীগ প্রার্থী মো. আবদুল আউয়ালের পক্ষে (হারিকেন প্রতীক) গত দুইদিন ধরে লাকসাম পৌরশহরে মাইকিং করে প্রচারণা চালালেও জাকের পার্টি প্রার্থী অ্যাডভোকেট টিপু সুলতানের (গোলাপ ফুল প্রতীক) কোনো ধরনের প্রচারণা পরিলক্ষিত হয়নি। একই অবস্থা স্বতন্ত্রপ্রার্থী এ টি এম আলমগীরের (মোটরগাড়ি প্রতীক)। তবে প্রচার-প্রচারণায় ব্যস্ত রয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী (হাতপাখা প্রতীক) সেলিম মাহমুদ এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর প্রার্থী (চেয়ার প্রতীক) মীর মোহাম্মদ আবু বকর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন