বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পঞ্চগড়ের ২৮৬ টি কেন্দ্রের ১২৩ টিই বিএনপির কাছে ঝুঁকিপূর্ণ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ৭:৩৮ পিএম

পঞ্চগড়-১ ও পঞ্চগড়-২ আসনের মোট ২৮৬ টি ভোটকেন্দ্রের মধ্যে ১২৩ টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ মনে করছে বিএনপি প্রার্থীরা।
শুক্রবার বিকেলে পঞ্চগড়-১ আসনের মোট ১৫৫ টি কেন্দ্রের মধ্যে ৭৫ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত বিএনপি প্রার্থী ব্যারিস্টার নওশাদ জমির ও পঞ্চগড়-২ আসনের ১৩১ টি কেন্দ্রের মধ্যে ৪৮ টি কেন্দ্রেকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বিএনপি প্রার্থী ফরহাদ হোসেন আজাদ জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে তালিকা জমা দিয়েছেন।

তারা ঝুঁকিপূর্ণ ১২৩ টি কেন্দ্রের তালিকা জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়ে প্রয়োজন ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করেন।আবেদনে তারা জানান, পঞ্চগড়-১ আসনে সুষ্ঠু নির্বাচনে জন্য জেলার ওই ১২৩ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ মনে করছেন তারা। পঞ্চগড়-১ আসনের পঞ্চগড় সদর উপজেলার ৪৮ টি, আটোয়ারী উপজেলার ১৫ টি ও তেঁতুলিয়া উপজেলার ১২ টি মোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে উল্লেখ করা হয়। এছাড়া পঞ্চগড়-২ আসনের মোট ১৩১ টি ভোট কেন্দ্রের মধ্যে বোদা উপজেলার ২৩ টি ও দেবীগঞ্জ উপজেলার ২৫ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে তালিকাভুক্ক করেছেন তারা। তবে কেন ওই সকল কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ মনে করছেন এমন কোন বক্তব্য আবেদনপত্রে ছিলো না। তবে পঞ্চগড় জেলার ২৮৬ টি ভোট কেন্দ্রের মধ্যে কোনটিকেই ঝুঁকিপূর্ণ করছে না পুলিশ। তবে এর মধ্যে ১৬৯ টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এ বিষয়ে পঞ্চগড়-১ আসনের বিএনপি প্রার্থী ব্যারিস্টার নওশাদ জমির বলেন, এই তালিকার প্রত্যেকটি কেন্দ্রে আ’লীগ সমর্থকদের মারমুখী অবস্থান ও প্রিজাাইডিং অফিসারবৃন্দ দলীয় হওয়ায় ওই কেন্দ্রগুলোকে আমরা ঝুঁকিপূর্ণ মনে করছি।

পঞ্চগড়-২ আসনে বিএনপির প্রার্থী ফরহাদ হোসেন আজাদ জানান, পূর্বের নির্বাচনগুলোতে আওয়ামীলীগ সমর্থকরা বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল। এবার তারা ভোটকেন্দ্র দখল ও ব্যালেট বাক্স ছিনিয়ে নেয়াসহ বিভিন্ন হুমকি দিয়েছে। এ আশঙ্কায় ওই সকল কেন্দ্রগুলোকে আমরা ঝুঁকিপূর্ণ মনে করছি।
পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজম জানান, বিএনপি প্রার্থীরা তাদের মতে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা দিয়েছেন। আমরা তা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন