বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধানের শীষের প্রার্থী মান্নান অবরুব্ধ,নির্বাচন বর্জন, ভোট দিতে পারেন নি বলে অভিযোগ

ইনকিলাব রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৪:১১ পিএম

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের অভিযোগ আইন শৃঙ্খলা বাহিনী মেঘনা ঘাট এলাকায় অবরুদ্ধ করে দায়িত্বপালন করতে দেয়া হচ্ছেনা। এমনকি তার নিজের ভোটও দিতে পারেনি। এছাড়া তার ছোট ছেলে সহ দলের নেতাকর্মীদের গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ৩০ ডিসেম্বর রোববার দুপুরে সোনারগাঁ আসনের বিএনপি দলীয় ধানের শীষ প্রতীকের প্রার্থী আজহারুল ইসলাম মান্নান মুঠোফোনে ভোটের সার্বিক অবস্থা তিনি জানান।
ধানের শীষ প্রতীকের প্রার্থী আজহারুল ইসলাম মান্নান বলেন, গতকাল (২৯ ডিসেম্বর) সন্ধ্যা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজনেরা আমাকে মেঘনা ঘাট এলকায় অবরুদ্ধ করে রেখেছে। এখন পর্যন্ত আমি বাইরে বের হতে পারিনি। যেকারণে আমার নিজের ভোটও দিতে পারিনি। এদিকে আমার ছোট ছেলে সাকিবকে ভ্রাম্যমান আদালতের একটি টিম তাকে গ্রেফতার করে নিয়ে গেছে। আর আমার দলের নেতাকর্মীদের যেখানেই পাচ্ছে সেখান থেকে তাদের গ্রেফতার করছে।
মান্নানের অনুগামী সেলিম হোসেন দিপু নিউজ নারায়ণগঞ্জকে বলেন, শনিবার রাত থেকেই বিভিন্ন এলাকাতে বিএনপির এজেন্টের বাড়িতে বাড়িতে হানা দিয়েছে ক্ষমতাসীন দলের লোকজন। তারা স্পষ্ট হুমকি দিয়েছেন যাতে কেন্দ্রে না যায়। আর রোববার সকাল থেকেও চলছে হুমকি। অনেক এলাকার কেন্দ্র দখল করে নেওয়া হয়েছে।
সূত্র বলছে, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নেয়াই বিনা প্রতিদ্বন্দ্বীতায় জাতীয় পার্টির লাঙল প্রতিকে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়ে যান লিয়াকত হোসেন খোকা। তবে এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে মেনে নিতে রাজী ছিলেন না সোনারগাঁ আওয়ামীলীগের নেতাকর্মীরা। আর তাই স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা নির্বাচনের শুরু থেকেই নৌকা প্রতিকের দাবী জানিয়ে আসছিলেন।
একই সাথে নৌকা প্রতিকের আশায় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু কেন্দ্রীয় আওয়ামীলীগ স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের দাবীকে প্রাধান্য না দিয়ে এবারেও লিয়াকত হোসেন খোকাকেই সোনারগাঁ সংসদীয় এলাকায় মনোনয়ন দেয়া হয়। কিন্তু সেটাকে আওয়ামীলীগের অনেক নেতা মেনে নিলেও আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত লাঙলকে মেনে নিতে পারেনি। আর তাই স্বতন্ত্রভাবেই নির্বাচনী মাঠে থেকে যান তিনি। একইসাথে নির্বাচনী মাঠে ভোটারদের মাঝে বেশ সাড়াও ফেলেছিলেন তিনি।
এদিকে এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপিও নির্বাচনে অংশগ্রহণ করছে। তারই ধারাবাহিকায় নারায়ণগঞ্জ-৩ আসনে বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয় জেলা বিএনপির সহ সভাপতি আজহারুল ইসলাম মান্নানকে। বিএনপির প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিকে সংসদীয় এলাকায় ইতোমধ্যে বেশ আলোড়নও সৃষ্টি করেছেন তিনি।
ফলে বর্তমান ক্ষমতানসীন দল আওয়ামীলীগের মনোনীত জাতীয় পাটির লাঙল প্রতিকের প্রার্থী লিয়াকত হোসেন খোকার জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও আজহারুল ইসলাম মান্নান। আর তাই তাদেরকে বিভিন্নভাবে দমিয়ে রাখার চেষ্টা করছেন লিয়াকত হোসেন খোকা। একের পর এক কৌশল প্রয়োগে যান তিনি। এসকল কৌশল সংসদীয় এলাকাজুড়ে নানা আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন