ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

এবার চোটে মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ২:১৪ এএম

টন্টনের সেন্টার উইকেটের তিনটি নেটে চলছিল বাংলাদেশ দলের ব্যাটিং-বোলিং অনুশীলন। মাঝের নেটে ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। আচমকা একটি বল লাফিয়ে ছোবল দেয় মুশফিকের হাতে। ব্যথায় মাঠ ছাড়েন তখনই। সেই নেটেই ব্যাটিংয়ে নামেন মোহাম্মদ সাইফউদ্দিন। একটু পর তার শটে বল মাথায় লেগে নেট ছাড়েন এক নেট বোলার। মুশফিকের ডান হাতে বল লাগার পর নেটে ছুটে যান ফিজিও থিহান চন্দ্রমোহন। আর ঝুঁকি না নিয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান নেট থেকে বেরিয়ে আসেন তখনই। পরে বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানিয়েছেন, চোট গুরুতর নয় বলেই মনে করা হচ্ছে। আপাতত হাতে বরফ দিয়ে রাখা হয়েছে। ব্যথা না কমলে পরিস্থিতি বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তুলনায় অনেক গুরুতর মনে হচ্ছিল নেট বোলার রেনল্ডের চোট। সাইফের স্ট্রেইট ড্রাইভ থেকে বাঁচতে মুখ ঘুরিয়ে ফেলেছিলেন ব্রিস্টলের একটি একাডেমি থেকে আসা এই পেসার। বল গিয়ে লাগে তার মাথার পেছন দিকে, কানের পাশে। উইকেটে পড়ে যান তখনই। বেরিয়ে আসে রক্ত। বেশ কিছুক্ষণ উইকেটেই পড়েছিলেন প্রায় অসাড় হয়ে। ফিজিও চন্দ্রমোহন ছুটে যান আবার। এই মাঠের মেডিকেল টিমও এগিয়ে যায়। একটু পর উঠে দাঁড়িয়ে মাঠ ছাড়েন পায়ে হেঁটেই। বাইরে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তিনি নিজেই বলেন যে ভালো অনুভব করছে। তবে মাথায় চোট বলেই শঙ্কা পুরোপুরি যায়নি। পর্যবেক্ষণে থাকতে হবে তাকেও।

কয়েকদিন আগে ভারতের বিপক্ষে ম্যাচের আগে ওভালে অস্ট্রেলিয়ার অনুশীলনে ডেভিড ওয়ার্নারের একটি শটে বল মাথায় লেগেছিল এক নেট বোলারের। হাসপাতালে নিয়ে স্ক্যানও করা হয় তাকে। সৌভাগ্যবশত গুরুতর কিছু না ধরা পড়ায় ছাড়া পান হাসপাতাল থেকে। পরের দিন অনুশীলনে ডেকে নিজের একটি জার্সিতে সতীর্থদের সই সমেত সেই বোলারের হাতে তুলে দিয়ে সান্ত¦না দিয়েছেন ওয়ার্নার।

টন্টনের সামারসেট ক্রিকেট গ্রাউন্ডে গতকাল সকালেই অনুশীলন করতে আসে বাংলাদেশ। ঝিরিঝিরি বৃষ্টি থাকায় অনুশীলন হওয়া নিয়েও ছিল সংশয়। তবে রোদ-বৃষ্টির খেলার মধ্যেই নেটে ব্যাট করতে নামেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিক।

এবার বিশ্বকাপে ছোটখাটো অনেক চোট সমস্যায় জর্জরিত বাংলাদেশ। শ্রীলঙ্কা ম্যাচের আগে ঊরুর চোটে পড়েছিলেন সাকিব। কদিনের বিশ্রামের পর সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন তিনি। পেসার মোহাম্মদ সাইফউদ্দিনেরও আছে এলবোতে সমস্যা। আর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ভুগছেন হ্যামস্ট্রিংয়ের চোটে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন