শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৮ এএম

অস্ট্রেলীয় শিক্ষার্থী
উত্তর কোরিয়ায় নিখোঁজ হয়ে যাওয়া অস্ট্রেলীয় শিক্ষার্থীকে মুক্তি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এই তথ্য নিশ্চিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। অস্ট্রেলীয় পার্লামেন্টে মরিসন বলেন, গণপ্রজাতন্ত্রী কোরিয়ার আটকাবস্থা থেকে মুক্তি দেওয়া হয়েছে অ্যালেক সিজলিকে। গত সপ্তাহে উত্তর কোরিয়ায় অবস্থানরত আলেক সিজলি (২৯) নামের অস্ট্রেলিয়ীয় শিক্ষার্থীকে পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছে তার পরিবার। তাদের আশঙ্কা,সিজলিকে আটক করা হয়েছে। রয়টার্স।

ভারতে নিহত ১২
ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের বেঙ্গালুরু থেকে প্রায় ৭৪ কিলোমিটার দূরে চিন্তামনিতে বাস ও মিনি মালবাহী ক্যারিয়ারের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১২ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন। খবরে বলা হয়, ভয়াবহ এই দুর্ঘটনাটি বুধবার স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটের ঘটে। দুর্ঘটনায় আহতদের চিন্তামনি ও কোলার হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান, কেনচারলাহাল্লী থানার পুলিশ। সিনহুয়া।

ডাউন ফেসবুক
আবারও ডাউন হয়ে গেল ফেসবুক। এ কারণে বিশ্বব্যাপী গ্রাহকরা ঠিকমতো সামাজিক যোগাযোগ মাধ্যমটি ব্যবহার করতে পারছেন না। লগইনে সমস্যার পাশাপাশি ছবি ঠিকমতো লোডিং হচ্ছে না বলে অনেক গ্রাহক অভিযোগ করেছেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ইউরোপের পাশাপাশি ভারত-সহ এশিয়ার বিভিন্ন দেশে ফেসবুকে এই সমস্যা দেখা যাচ্ছে। এমনকি বাংলাদেশেও অনেকেই এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে প্রায় ৩৯ শতাংশ লগইন করার সময় সমস্যার মুখে পড়ছেন। টাইমস অব ইন্ডিয়া।

টর্নেডোয় নিহত ৩
চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় একটি নগরীতে শক্তিশালী টর্নেডোর আঘাতে কমপক্ষে ছয়জন নিহত ও প্রায় ২ শ’ জন আহত হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় কর্তৃপক্ষ জানায়, বুধবার দুপুরের পর লিয়াওনিং প্রদেশের কায়িউয়ানে টর্নেডো আঘাত হানে। এতে অনেক গাছ-পালা ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে যায় এবং অ্যাপার্টমেন্ট ভবনের জানালার কাঁচ ভেঙ্গে পড়ে। টর্নেডোর আঘাতে কিছু দেয়াল ধসে পড়ে। এ শক্তিশালী টর্নেডোর আঘাতে ১৯০ জনের বেশি আহত হয়েছে। এএফপি।

প্রশংসায় প্রিয়াঙ্কা
কংগ্রেস সভাপতির পদ ছাড়ায় রাহুলকে অভিনন্দন জানিয়েছেন তার বোন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি জানান, এমন সৎ সাহস সবার থাকে না। এই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানাই। বেশ কয়েক দিন ধরেই রাহুল গান্ধীর পদত্যাগ নিয়ে আলোচনা চলছিলো। দায়িত্ব ছাড়ার একদিন পরই এক টুইটবার্তায় প্রশংসা করেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, ‘তুমি যা করে দেখিয়েছো সবার এই সাহস থাকে না। তোমার সিদ্ধান্তের প্রতি গভীর শ্রদ্ধা। গত ২৫ মে কংগ্রেসের প্রেসিডেন্টের দায়িত্ব ছাড়ার কথা বলেন রাহুল গান্ধী। লোকসভায় ৫৪৩ আসনের মধ্যে ৫২ আসন জিতে ভরাডুবির পর তিনি এ সিদ্ধান্ত জানান। এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন