শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গোলবন্যার রাতে রিয়ালের হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:১৯ এএম

ছন্দে থাকা রোনালদো-হিগুয়াইনে লেভারকুজেনের বিপক্ষে ৩-০ ব্যবধানের কাঙ্খিত জয় পেয়েছে জুভেন্টাস। গত আসরের রার্নাসআপ দল টটেনহ্যামকে ৭-২ গোলে উড়িয়ে দিয়ে দাপুটে জয়ে মাঠ ছেড়েছে জার্মান জায়েন্ট বায়ার্ন মিউনিখও। অন্যদিকে ম্যাচের শুরুতেই ব্রুজের বিপক্ষে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও শেষে ড্র নিয়ে মাঠ ছাড়ে ইউরোপের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ। গত পরশু রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের আরেক ম্যাচে ইতালির ক্লাব আতালান্তার মাঠে শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে জিতেছে ইউক্রেনের শাখতার দোনেৎস্ক। তবে তার আগে ঘরের মাঠে দিনামো জাগরেবকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল ম্যানচেস্টার সিটি। সব মিলিয়ে এক রাতে গোলের খেলা ফুটবলে বল জাল ছুঁয়েছে ২৮ বার!

উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন আসরের শুরুটা প্রত্যাশিত ছিলোনা ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের। স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ২-২ গোলে ড্র করে যাত্রা শুরু করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, গঞ্জালো হিগুয়াইনরা। তবে দ্বিতীয় ম্যাচেই কাঙ্খিত জয় পেয়েছে দলটি। গোলের দেখা পেয়েছেন রোনালদো, হিগুয়াইন ও ফ্রেডরিখ বার্নার্ডেসি। তাদের গোলে বেয়ার লেভারকুজেনের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে জুভেন্টাস।

ঘরের মাঠে প্রথম ১৭ মিনিটের মাথা গোল করে দলকে এগিয়ে নেন হিগুয়াইন। এরপর প্রথমার্ধে আর গোল করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে হিগুয়াইনের সঙ্গে ওয়ান টু ওয়ান করে ডিবক্সে ঢুকে পড়েন রোনালদো। পরে আলতো ছোঁয়ায় বল বাড়িয়ে দেন বার্নার্ডেসির উদ্দেশ্যে। যিনি সহজেই খুঁজে নেন জালের ঠিকানা। ম্যাচ শেষের ঠিক আগমুহূর্তে গোলের তালিকায় নাম তোলেন রোনালদো। পাওলো দিবালার পাস ধরে কোনাকুনি শটে চলতি মৌসুমে নিজের প্রথম গোলটি করেন পর্তুগিজ সুপারস্টার।
অন্য ম্যাচে গত আসরের রানার্সআপ দল টটেনহ্যামের জালে ৭ গোল করেছে বায়ার্ন মিউনিখ। বিপরীতে অবশ্য হজম করতে হয়েছে ২টি। সবমিলিয়ে টটেনহ্যামের মাঠ থেকে ৭-২ গোলের বিশাল জয় নিয়ে ফিরেছে নিকো কোভাকের শিষ্যরা। একাই চার গোল করেছেন জার্মান মিডফিল্ডার সার্জি জিনাব্রি।

মাত্র ১২ মিনিটের মাথায় দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড সন হিউং মিনের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। তবে এই সুখ স্থায়ী হয় মাত্র মিনিট তিনেক। কেননা ১৫ মিনিটের মাথায় দারুণ ফিনিশিংয়ে ম্যাচে সমতা ফেরান জার্মান ডিফেন্ডার জশুয়া কিমিচ। এরপর ম্যাচের প্রথমার্ধে গোল হয় আর মাত্র ১টি। বিরতিতে যাওয়ার ঠিক আগমুহূর্তে ডান পায়ের জোরালো শটে বায়ার্নকে লিড এনে দেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কি, ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের পুরোটাই ছিলো জিনাব্রিময়। দুই দফায় খুবই অল্প সময়ের মধ্যে দুইটি করে গোল করেন তিনি। প্রথমে ৫৩ ও ৫৫ মিনিটে গোল করে জাগান হ্যাটট্রিকের সম্ভাবনা। পরে ৮৩ মিনিটে করেন হ্যাটট্রিক এবং সবশেষ ৮৮ মিনিটে লক্ষ্যভেদ করে সাত গোল পূরণ করেন এ মিডফিল্ডার।
জিনাব্রি শোয়ের মাঝে টটেনহ্যামের হয়ে একটি গোল শোধ করেন হ্যারি কেন। ভিএআরের মাধ্যমে পাওয়া পেনাল্টি থেকে গোলটি করেন তিনি। এছাড়া ৮৭ মিনিটে বায়ার্নের ষষ্ঠ গোলটি করেন লেওয়ানডোস্কি।

দিনের অন্য ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে জোড়া গোল করে প্রথমার্ধে ক্লাব ব্রুজকে ২-০ গোলে এগিয়ে নেন ইমানুয়েল বোনাভেনচুরা। কোণঠাসা হয়ে পড়া দলকে ম্যাচে ফেরান সের্হিও রামোস। শেষ দিকে কাসেমিরোর হেডে ড্রয়ের স্বস্তিতে মাঠ ছাড়ে ইউরোপের সফলতম দলটি। সান্তিয়াগো বার্নাব্যুতে স্থানীয় সময় বিকালে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপে জিনেদিন জিদানের শিষ্যদের ২-২ গোলে রুখে দিয়েছে বেলজিয়ামের দলটি।

আক্রমণাত্মক শুরু করা রিয়ালের প্রথম দিকের খেলায় ছন্দের ঘাটতি ছিল। এর মাঝেই দুটি গোল খেয়ে বসে তারা। পিছিয়ে পড়ে চাপ বাড়ায় স্বাগতিকরা। সাত মিনিটের ব্যবধানে ভালো দুটি সুযোগও তৈরি করে; কিন্তু সাফল্য মেলেনি। কিছুক্ষণ পর ব্যবধান কমান রামোস। শেষ দিকে ফ্রি-কিক থেকেই সমতায় ফেরে রিয়াল। জার্মান মিডফিল্ডার ক্রুসের শটে ডি-বক্সে বল পেয়ে লাফিয়ে নেওয়া কোনাকুনি হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো।

এক নজরে ফল
রিয়াল ২-২ ক্লাব ব্রুগ
আতালান্টা ১-২ শাখতার
গ্যালাতাসারেই ০-১ পিএসজি
টটেনহ্যাম ২-৭ বায়ার্ন মিউনিখ
ক্রিনা ভেদা ৩-১ অলিম্পিয়াকোস
ম্যানসিটি ২-০ দিনামো জাগরেব
জুভেন্টাস ৩-০ লেভারক্যুসেন
লোকোমটিভ ০-২ অ্যাটলেটিকো

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন