ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

শেষ ষোলোয় তারকাহীন বার্সা, সঙ্গী রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

তৃতীয় সারির দল ইবিজার বিপক্ষে শুরুতে গোল খেয়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বার্সেলোনা। দলকে পথ দেখালেন অঁতোয়ান গ্রিজমান। সমতায় ফেরানোর পর যোগ করা সময়ে করলেন আরেকটি গোল। কোপা দেল রের শেষ ষোলোয় উঠল কাতালান ক্লাবটি। প্রতিপক্ষের মাঠে শেষ বত্রিশের ম্যাচটি ২-১ গোলে জিতেছে কিকে সেতিয়েনের দল।

লিওনেল মেসি, সার্জিও বুসকতেস ও জেরার্ড পিকে বিশ্রামে। চোটের কারণে আগে থেকেই বাইরে উসমান দেম্বেলে ও লুইস সুয়ারেস। সেই সঙ্গে জর্দি আলবা ও প্রথম পছন্দের গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে বেঞ্চে রেখে একাদশ সাজান বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। ইবিজার হয়ে একমাত্র গোলটি করেন ইয়োসেপ মার্তিন।

একই রাতে আরেক তৃতীয় সারির দল ইউনিয়নিস্তাস দে সালামানকাকে হারিয়ে আসরের শেষ ষোলোয় উঠেছে রিয়াল মাদ্রিদও। প্রতিপক্ষের মাঠে জিনেদিন জিদানদের জয়টি ৩-১ গোলের। তাদের দুই গোলদাতা গ্যারেথ বেল ও ব্রাহিম দিয়াস। সালামানকার গোলটি আত্মঘাতী।
এদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত ফর্মে ফেরার খেসারত গুণতে হলো রোমাকো। তাদের হারিয়ে ইতালিয়ান কাপের সেমিফাইনালে উঠেছে জুভেন্টাস। গতপরশু রাতে ঘরের মাঠে কোয়ার্টার-ফাইনালে ৩-১ গোলে জেতে মাউরিসিও সারির দল। রোনালদো ছাড়াও একটি করে গোল করেন বেন্তানকুর ও লিওনার্দো বোনুচ্চি। রোমার হয়ে একমাত্র সান্ত¦নাসূচক গোলটি করেন উন্দেরে।

ফেভারিটদের রাতে জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেইও। রাঁসকে হারিয়ে ফরাসি লিগ কাপের ফাইনালে উঠেছে পিএসজি। শেষ চারের লড়াইয়ে প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে জেতে টুর্নামেন্টের সফলতম দলটি। ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে গোলদুটি করেন মার্কিনিয়োস, তোঙ্গি কুয়াসসির। অপর গোলটি আত্মঘাাতী। ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে আগামী ৪ এপ্রিলের ফাইনালে তাদের প্রতিপক্ষ লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে থাকা অলিম্পিক লিওঁ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন