শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাণিজ্যমেলার সময় বৃদ্ধি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার মেয়াদ চার দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এবার মেলা চলাকালীন গত ১০ জানুয়ারি মেলা বন্ধ ছিল। একই সঙ্গে আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে মেলা বন্ধ থাকবে। এ কারণে ব্যবসায়ীদের ক্ষতির কথা জানিয়ে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) মেলার মেয়াদ বাড়ানোর প্রস্তাব পাঠালে বাণিজ্য মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেন, ‘আজই (সোমবার) মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেলার মেয়াদ আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন। এ কারণে ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ থাকবে।

তিনি বলেন, এবার মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এ সংক্রান্ত চিঠিটি আমরা এখনই মেলা আয়োজক প্রতিষ্ঠান রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) কাছে পাঠাচ্ছি। এর আগে গত রোববার মেলার সদস্য সচিব আব্দুর রউফ জানিয়েছিলেন, বাণিজ্য মেলার মেয়াদ বাড়ানোর জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে আয়োজক প্রতিষ্ঠান রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। তিনি বলেছিলেন, এবার ব্যবসায়ীরা অনেক লোকসান করছেন। এ জন্যই সময় বাড়ানোর আবেদন করা হয়েছে। ব্যবসায়ীদের পক্ষ থেকে মেলার সময় আট দিন বাড়ানোর আবেদন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন