ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

মোদির নিরাপত্তায়
ভারতের নতুন অর্থ বছরের বাজেটে শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তার জন্যই প্রায় ৬০০ কোটি রুপি বরাদ্দ রাখা হয়েছে। গত বাজেটে এই খাতে বরাদ্দ ছিলো ৫৪০ কোটি রুপি। মূলত মোদিকে নিরাপত্তা দেওয়া স্পেশাল প্রটেকশন গ্রুপ (এসপিজি) এর পেছনে ব্যয় হয়ে এই বিপুল পরিমাণ অর্থ। পিটিআই।


তাঞ্জানিয়ায় পদদলিত ২০
আফ্রিকার প‚র্বাঞ্চলীয় দেশ তাঞ্জানিয়ার একটি স্টেডিয়ামে স্থানীয় একটি গির্জা আয়োজিত গণপ্রার্থনা চলাকালে পদদলিত হয়ে অন্তত ২০ জন নিহত হয়েছে। শনিবার সন্ধ্যায় উত্তরাঞ্চলীয় মোশি জেলার মোশি শহরে কিলিমানজারো পর্বতের পাদদেশীয় শহরটির স্টেডিয়ামে প্রার্থনা সভায় শত শত লোক যোগ দিয়েছিল। এক পর্যায়ে ‘পবিত্র তেলে’ অভিষিক্ত হতে তারা হুড়োহুড়ি শুরু করলে পদদলনের ওই ঘটনা ঘটে। রয়টার্স।


বড় প্রতারণা
পাকিস্তান জামায়াতে ইসলামির মহাসচিব লিয়াকত বালুচ বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ হচ্ছে শতাব্দীর সবচেয়ে বড় প্রতারণা। ট্রাম্পের এই পরিকল্পনা কখনোই ফিলিস্তিন সমস্যার সমাধান করবে না। এই পরিকল্পনার মাধ্যমে ট্রাম্প ফিলিস্তিনিদেরকে তাদের লক্ষ্য থেকে বিচ্যুত করার ষড়যন্ত্র করেছেন। ইরনা।


বিশকেকের প্রতিবাদ
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পদক্ষেপের নিন্দা জানিয়েছে কিরঘিজিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। তারা এক বিবৃতিতে বলেছে, ট্রাম্পের এই পদক্ষেপের কারণে দ্বিপক্ষীয় সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে। এছাড়া, বিশকেকে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদ‚ত ডোনাল্ড লিউকে আশনিবার কিরঘিজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে নিষেধাজ্ঞা আরোপের ব্যাখ্যা দাবি করা হয়। পার্সটুডে।


কানাডায় হতাহত ৫
কানাডার টরন্টোতে একটি অ্যাপার্টমেন্টে গোলাগুলির ঘটনায় তিনজন নিহত হয়েছে। শনিবারের ওই ঘটনায় আরও দু’জন আহত হয়েছে। এক টুইট বার্তায় পুলিশ বিভাগ জানিয়েছে, শুক্রবার রাতে তিনজনকে গুলি করে হত্যা করা হয়েছে। আরও একজন ওই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন