ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বইমেলা

একুশে বইমেলায় আমিরাত প্রবাসী আরাফাতুর ইসলামের ‘অস্পর্শ ভালোবাসা’

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৯ পিএম

আরব আমিরাত প্রবাসী কবি আরাফাতুর ইসলাম চৌধুরীর সম্পাদনায় প্রথম কাব্যগ্রন্থ ‘অস্পর্শ ভালোবাসা’ এখন অমর একুশে বইমেলায়। বয়সে তরুণ হলেও তার গ্রন্থের কবিতায় বেশ দক্ষতার ছাপ রেখেছেন তিনি। বিষয় বিন্যাসে, আঙ্গিকে ও প্রকাশ নৈপুণ্যে তার কাব্য স্বকীয় বৈশিষ্ট্যে সমুজ্জ্বল। কবিতায় তিনি সত্য, সুন্দর আর সুনীতিকে আহবান জানিয়েছেন। প্রেম, প্রকৃতি ও স্বদেশ তার কবিতার প্রধান উপজীব্য।
প্রবাসে শত কর্ম ব্যস্ততার মাঝেও প্রথম সম্পাদনায় কাব্যগ্রন্থ প্রকাশ নিয়ে উচ্ছ্বসিত জাতীয় কবিতা মঞ্চ, আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রামের মীরসরাই উপজেলার কবি আরাফাতুর ইসলাম চৌধুরী ইনকিলাবকে জানান, প্রেম, ভালোবাসা আর তারুণ্যের জয়গানে এবং চারপাশে নিত্যদিন ঘটে যাওয়া দেখা নানা ঘটনা আর ভাবনা থেকেই লেখা তার এ কবিতার বই ‘অস্পর্শ ভালোবাসা’। বলেন, শৈশব থেকেই সাহিত্যচর্চা করেন তিনি। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে পড়ার সময় আঞ্চলিক পত্রিকায় তার কবি্তা-গল্প প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়ও বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়মিত লিখেছেন তিনি।
কবি আরাফাতুর ইসলাম চৌধুরীর বইটি প্রকাশ করেছে অক্ষরবৃত্ত প্রকাশন। বইটির প্রচ্ছদ এঁকেছেন মোমিনউদ্দীন খালেদ এবং অলংকরণ করেছেন ফারজানা পায়েল। বইটি পাওয়া যাবে একুশে বইমেলার অক্ষরবৃত্ত প্রকাশনের স্টলে। তাছাড়া ঢাকা ও চট্টগ্রামসহ সারাদেশের প্রতিটি জেলার বইমেলায়ও পাওয়া যাবে অক্ষরবৃত্তের স্টলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন