ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৬ এএম

আফ্রিকায় ৫১ হাজার
মহামারি করোনাভাইরাসের সংক্রমণ আস্তে আস্তে বাড়ছে সুবিধাবঞ্চিত আফ্রিকা মহাদেশে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাদেশটিতে আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ৭৩৪। মৃতের সংখ্যা ১ হাজার ৯৫৪। সেরে উঠেছে ১৭ হাজার ৫৫১ জন। চিকিৎসাধীন রয়েছে ৩২ হাজার ২২৯ জন। রয়টার্স।

বিয়ার ড্রেনে
১ কোটি লিটার বিয়ার ড্রেনে ফেলে দিতে হচ্ছে ফ্রান্সের উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে। যা দিয়ে অলিম্পিক গেমসের সুইমিংপুলের আকৃতির চারটি পুল ভরে ফেলা যেত। বুধবার ফ্রান্সের বিয়ার উৎপাদনকারীদের সংগঠনের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। মহামারি করোনাভাইরাসের লকডাউনের কারণে বিয়ার বিক্রি করতে পারেননি তারা। এএফপি।

নির্বাচন স্থগিত
করোনা ভাইরাস সংক্রমণের কারণে স্থগিত করা হয়েছে পোল্যান্ডে প্রেসিডেন্ট নির্বাচন। রোববার এই নির্বাচন হওয়ার কথা ছিল। করোনা ভাইরাস সংক্রমণের মধ্যেই দেশে ক্ষমতাসীন জাতীয়তাবাদী দল ল’ অ্যান্ড জাস্টিস পার্টি (পিআইএস) চাইছিল যেকোনো ভাবেই হোক নির্বাচনটা হোক এবং ক্ষমতাসীন প্রেসিডেন্ট আঁন্দ্রেজ দুদা পুনঃনির্বাচিত হোন। রয়টার্স।

বেরুতে বলায়
ম্যাকডোনাল্ডসের স্টোর থেকে বের হয়ে যেতে বলায় ওই স্টোরের দুই কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় বুধবার যুক্তরাষ্ট্রের ওকলাহোমা শহরে এই ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, করোনাভাইরাসের কারণে ওই এলাকায় কড়াকড়ি জারি রয়েছে। সে কারণেই ওই স্টোরের কর্মীরা ক্রেতাদের স্টোরের ডাইনিং এরিয়া থেকে চলে যেতে বলেছিলেন। রয়টার্স।

২৪০ বছর পর
প্রায় ২৪০ বছর পর ইংল্যান্ডের আকাশে ফের দেখা মিলল সাদা লেজযুক্ত শিকারি ঈগলের। ইংল্যান্ডের সবচেয়ে বড় শিকারি পাখি এটি। স¤প্রতি স্কটল্যান্ডের আকাশে দেখা মিলেছে এ ঈগলের। এরপর অবশ্য নরফোক, কেন্ট এবং সামারসেটেও তাদের দেখা মেলে। এদের ডানার দৈর্ঘ্য প্রায় ৮ ফুট ২ ইঞ্চি। ১৭৮০ সালের পর থেকে এদের খুব একটা দেখা যায়নি। গার্ডিয়ান।

ভেটো দিলেন ট্রাম্প
ইরানের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দেয়ার ক্ষমতা খর্ব করে মার্কিন সংসদে যে বিল পাস হয়েছিল তাতে ভেটো দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বুধবার সংসদের সিদ্ধান্ত বাতিল করে বলেন, সংসদের এই পদক্ষেপ ছিল তার জন্য অবমাননাকর। এ প্রস্তাবটি ৫৫-৪৫ ভোটে অনুমোদিত
হয়। সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন