শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

পুঁজিবাজারে সূচকের ঊর্ধমুখীধারা অব্যাহত রয়েছে। গতকাল দেশের দুই পুঁজিবাজারে সূচকের এই ঊর্ধমুখী টানা চতুর্থ দিনে গড়াল। দিনশেষে উভয় পুঁজিবাজারে সূচক, লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম এবং বাজার মূলধন বাড়লেও কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন।

এদিন ডিএসইতে ৩৬১টি প্রতিষ্ঠানের ৪৭ কোটি ১ লাখ ৯৭ হাজার ২৪৯টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৫৪টির, কমেছে ১৪২টির এবং ৬৫টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত থাকে।
দিনশেষে ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৪৪ পয়েন্টে উন্নীত হয়। এদিন ডিএসই’র শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে এক হাজার ২৩১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৯২৪ পয়েন্টে উঠে আসে। দিনশেষে ডিএসইতে ১ হাজার ৩৪৬ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। আগের দিন রোববার ডিএসইতে ১ হাজার ৫২৯ কোটি টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়।

অন্যদিকে এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৯২টি প্রতিষ্ঠানের ১ কোটি ৭৬ লাখ ৬৭ হাজার ৬৭৫৮টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৩২টির, কমেছে ১১৭টির এবং ৪৩টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে। সিএসইর সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৪০৭ পয়েন্টে উন্নীত হয়। দিনশেষে সিএসইতে ৪৭ কোটি ১১ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৬৮ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন