ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

রিয়ালের স্বস্তি, সিটির উড়ন্ত জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

ম্যাচের প্রথম ভাগেই ১০ জনের দলে পরিণত হয় আতালান্তা। সপ্তদশ মিনিটে মঁদিকে ফাউল করায় লাল কার্ড দেখেন রেমো ফ্রয়লার। তারপরও দলটিকে হারাতে বেশ বেগ পেতে হলো রিয়াল মাদ্রিদের। গতপরশু রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতালান্তাকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল।
প্রতিপক্ষের মাঠে ম্যাচের পুরো সময় কাক্সিক্ষত ঠিকানা খুঁজতে থাকা রিয়ালকে মুখ রক্ষার গোল এনে দেন ফেরলান্দ মেন্দি। রিয়ালের ১৯টি শটের মধ্যে ৪টি শট ছিল লক্ষ্যে যা রক্ষণের দক্ষতায় ঠেকাতে সক্ষম হয় আতালান্তা। অবশেষে ৮৬তম মিনিটে নিজের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ গোলে রিয়ালকে স্বস্তির জয় উপহার দেন এই সেন্টার ব্যাক। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ৬০টি ভিন্ন দলকে হারানোর রেকর্ডে নাম লেখালো লস বø্যাঙ্কোসরা। এর আগে বায়ার্ন মিউনিখও ৬০ দলকে হারানোর কীর্তি গড়েছে। আগামী ১৬ মার্চ রিয়ালের মাঠে অনুষ্ঠিত হবে দ্বিতীয় লেগ।
একই রাতে হওয়া অপর ম্যাচে বরুশিয়া মনশেনগøাডবাখকে হারিয়ে শেষ আটের পথে এক পা দিয়ে রাখলো ম্যানচেস্টার সিটি। নিরপেক্ষ ভেন্যু বুদাপেস্টে ২-০ গোলে জিতেছে ইংল্যান্ডের দলটি। গোল পেয়েছেন বার্নান্দো সিলভা ও গ্যাব্রিয়েল জেসুস। গোটা ম্যাচ চেষ্টা চালিয়েও ৪৩ বছর পর উইরোপ সেরা এই প্রতিযোগিতায় খেলতে আসা মনশেনগøাডবাখ এই দুই গোলের কোনো জবাব দিতে পারেনি। সব প্রতিযোগিতা মিলিয়ে পেপ গার্দিওলার দলের এটি টানা ১৯তম জয়।
ম্যাচটি হওয়ার কথা ছিল ম‚লত মনশেনগøাডবাখের মাঠে। কিন্তু নতুন করে করোনাভাইরাসের প্রার্দুভাবে যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের প্রবেশে জার্মানি নিষেধাজ্ঞা জারি করায় ম্যাচটি বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়। আগামী ১৬ মার্চ ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে হবে ফিরতি লেগ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন