শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

 


উত্তরাখন্ডে নিহত ২
ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তরাখন্ডের পিথোরাগড়ে সোমবার সকালে ভুমিধ্বসের ঘটনা ঘটে। এপর্যন্ত ২ জনের মৃত্যু খবর পাওয়া গেছে। ধ্বংসস্তূপের নিচে আরও পাঁচজনের চাপা পড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। টুইট করে ঘটনার কথা জানিয়েছেন উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী। এদিকে, বেশকিছুদিন ধরেই পিথোরগড়া জেলায় ভারি বৃষ্টিপাত চলছিল। চার-পাঁচ দিন ধরেই মেঘভাঙা বৃষ্টির অ্যালার্ট দিয়েছিল মৌসুম ভবন। পিথোরগড়ের জেলা প্রশাসক আশিস চৌহান বলেন, রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল এবং সশস্ত্র সীমা বলের জওয়ানদের যৌথ উদ্যোগে ঘটনাস্থলে উদ্ধারকাজ চলছে। জুম্মা গ্রামেও উদ্ধারকাজ চলছে। এলাকার পরিস্থিতির কথা মাথায় রেখেই ত্রাণ পাঠানো হয়েছে স্থানীয় অঞ্চলে। এনডিটিভি।


আকাশেই ধ্বংস
ইনকিলাব ডেস্ক : আবারো হামলার মুখে পড়ল কাবুল বিমানবন্দর। সোমবার সকালে হামিদ কারজাই বিমানবন্দর লক্ষ্য করে একে একে পাঁচটি রকেট ছুটে আসে। তবে এগুলোকে ধ্বংস করে দিয়েছে মার্কিন আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এ খবর দিয়েছে এক মার্কিন কর্মকর্তা। যুক্তরাষ্ট্র যখন কাবুলে তাদের উদ্ধার অভিযান শেষ করছে তখনই এই হামলার ঘটনা ঘটলো। নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা জানান, সোমবার সকাল বেলা ওই রকেটগুলো ছোড়া হয়। তবে সবগুলো রকেটই ধ্বংস করা গেছে কিনা তা নিশ্চিত নয়। এখনও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। রয়টার্স।


মাস্ক খুলে ক্লাস
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মেরিন কাউন্টিতে একটি প্রাথমিক স্কুলে স্বাস্থ্যবিধি না মেনে পাঠদান করায় শ্রেণিকক্ষের অর্ধেক শিক্ষার্থী করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে। পাঠদানের বিষয়ে কোভিড ১৯ প্রটোকল মানার কথা বলা হয়েছিল। শিক্ষার্থীদের মাস্ক পরা, ছয় ফুট দূরত্বে বসা ও সামাজিক দূরত্ব সব ঠিক থাকলেও ডেল্টা ভ্যারিয়েন্ট থেকে তাদের রক্ষা মেলেনি। গত ১৯ মে স্কুলটির একজন শিক্ষকের করোনা সংক্রমণের লক্ষণ দেখা যায়। কিন্তু তিনি তা অস্বীকার বলেন। দাবি করেন, তার অ্যালার্জিজনিত সমস্যা রয়েছে। তিনি মাস্ক পরলেও ক্লাস নেওয়ার সময় খুলে রাখতেন। দুদিন পর তিনি জানতে পারেন তার করোনা পজিটিভ। ওয়াশিংটন পোস্ট।


বাইডেনের শ্রদ্ধা
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে হামিদ কারজাই বিমানবন্দরে ইসলামিক স্টেটের (আইএস) খোরাসান প্রদেশ শাখার ভয়াবহ বোমা হামলায় নিহত ১৩ সেনা সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৭৫ জন নিহত হওয়ার খবর জানা গেছে। হামলায় আহত আরও দেড় শতাধিক মানুষ হাসপাতালে চিকিৎসাধীন। বোমা হামলায় নিহত ১৩ মার্কিন সেনার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন প্রেসিডেন্ট জো বাইডেন। আফগানিস্তান থেকে এসব সেনার দেহাবশেষ যুক্তরাষ্ট্রে পৌঁছানোর পর নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন তিনি। আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন