শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতির অভিযোগে বরখাস্ত শিক্ষক হলেন বিদ্যালয়ের সভাপতি

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়নে এগারগ্রাম সম্মিলনি মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক হান্নান শরীফ বিদ্যালয়টির এডহক কমিটির সভাপতি হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসুদেব মন্ডলের ছত্রচ্ছায়ায় তিনি এ্যাডহক কমিটিতে সভাপতি পদে স্থান পেয়েছেন বলে অভিযোগ।
২০১২ সালের ১০ সেপ্টেম্বর সহকারী শিক্ষক হান্নান শরীফ দুর্নীতির অভিযোগে ওই বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত হয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। বিদ্যালয়ের শিক্ষক নিয়োগকালীন বিভিন্ন সময়ে বিদ্যালয়ের উন্নয়নকল্পে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের নিকট থেকে উন্নয়ন সহায়তার নামে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। ২০১২ সালের ১২ সেপ্টেম্বর দাখিলকৃত বিদ্যালয়ের তিন সদস্যের তদন্ত কমিটির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। তদন্তে তার বিরুদ্ধে বিদ্যালয় থেকে ১ লাখ ২৪ হাজার টাকা দুইশ’ টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হয়।
নাম না প্রকাশ শর্তে একাধিক ব্যক্তি জানান, দুর্নীতির দায়ে তিনি বিদ্যালয় থেকে বরখাস্ত হয়েছিলেন। রাজনৈতিক প্রভাব খাটিয়ে তিনি ওই বিদ্যালয়ে পুনরায় স্বপদে যোগদান করে বিদ্যালয় থেকে অবসরে যান। এখন আবার সেই দুর্নীতিবাজ হান্নান শরীফ বিদ্যালয়ের কমিটিতে এসেছেন। বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষকের ছত্রচ্ছায়ায় একটি গুরুত্বপূর্ণ পদে স্থান পেয়েছেন। তবে কোন যোগ্যতার মাপকাঠিতে হান্নান শরীফকে বিদ্যালয়ের এ্যাডহক কমিটিতে নেওয়া হয়েছে তার কোন সদুত্তোর দিতে পারেননি প্রধান শিক্ষক বাসুদেব মন্ডল।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসুদেব মন্ডল জানান, বিদ্যালয়ের নবগঠিত এডহক কমিটির বিষয়ে আমার কাছে কেউ কোন অভিযোগ করেননি। এডহক কমিটির সভাপতির দুর্নীতি বা অনিয়মের কোন বিষয় আমার জানা নাই। তিনি প্রভাব খাটানোর মত লোক না। তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ থাকলে তিনি কখোনোই কমিটিতে আসতে পারতেন না।
বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি হান্নান শরীফ জানান, একটি কুচক্রী মহল দীর্ঘদিন ধরে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। আমাকে ফাঁসানোর জন্য এবং বিদ্যালয়ের ভাবমর্যাদা নষ্ট করার জন্য তারা এখনো তৎপর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন