বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০২ এএম

সৌরভ নন, ডোনা
ইনকিলাব ডেস্ক : সৌরভ গাঙ্গুলি বা গঙ্গোপাধ্যায়ের রাজনীতিতে যোগদানের জল্পনা নতুন কিছু নয়। ফের তা শুরু হয়েছে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সৌরভের বাড়িতে নৈশভোজে যাওয়ার পর থেকেই। তবে এখন আবার শুরু হয়েছে নয়া জল্পনা। ভারতের প্রেসিডেন্ট মনোনীত সদস্য হিসেবে হয় সৌরভ, নয় তার স্ত্রী ডোনা খুব শিগগিরই রাজ্যসভার সদস্য হতে চলেছেন। যদিও এই বিষয়ে সৌরভ বা ডোনা কেউই সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেননি। তবে পশ্চিমবঙ্গ রাজনীতিতে এই জল্পনা এখন বেশ ডানা মেলে দিয়েছে। বিজেপি সূত্রে জানা গেছে, রূপা গাঙ্গুলির ছেড়ে যাওয়া আসনেই ডোনাকে রাজ্যসভায় পাঠানো হবে প্রেসিডেন্ট মনোনীত সদস্য হিসেবে। খুব শিগগিরই রাজ্যসভায় প্রেসিডেন্ট মনোনীত কয়েকজন এমপির শূন্যপদ পূরণ করা হবে। টিওআই।

 

২ ফিলিস্তিনি আটক
ইনকিলাব ডেস্ক : গত ৫ মে ইসরাইলের মধ্যাঞ্চলীয় শহর এলাদে কুঠার হামলা চালিয়ে ৩ পথচারীকে হত্যা ও আরও ৪ জনকে গুরুতর আহত করার অভিযোগে দুই ফিলিস্তিনি তরুণকে আটক করেছে ইসরাইলি পুলিশ। তাদের নাম আসাদ ইউসেফ আল রিফাই (১৯) এবং সুভি ইমাদ স্বেইহাত (২০)। পুলিশ জানিয়েছে, ‘সম্প্রতি ইলাদ শহরে ভয়ঙ্কর হামলা চালিয়ে ৩ জন বেসামরিক ব্যক্তিকে হত্যাকারী দুই ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার শহরের বাইরের একটি পরিত্যাক্ত খনি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।’ গত ৫ মে ছিল ইসরাইলের স্বাধীনতা দিবস। আল-জাজিরা।

 

১০ জনের মৃত্যু
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ ইরানে বিষাক্ত মদ পানে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে এবং আরও বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। হরমুজান ইউনিভার্সিটি অব মেডিক্যাল সায়েন্সেসের মুখপাত্র ফাতেমেহ নওরোজিয়ান ইরানের আধা-সরকারি সংবাদমাধ্যম তাসনিম নিউজকে জানিয়েছেন, উপকূলীয় শহর বন্দর আব্বাসে ৯ জন পুরুষ এবং একজন মহিলার মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর অবস্থায় আরও ১৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, এ পর্যন্ত ৭৫ জনকে হাসপাতালে আনা হয়েছে। এদের সবার মধ্যে মদপানের বিষক্রিয়ার লক্ষণ ছিল। এদের মধ্যে ৪৫ জনকে ডায়ালাইসিস করতে হয়েছে এবং চারজন দৃষ্টি প্রতিবন্ধকতার শিকার হয়েছে। আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps