বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

জরুরি অবতরণ
ইনকিলাব ডেস্ক : ভারতের দিল্লি থেকে জব্বলপুরগামী বিমানের জরুরি অবতরণ করা হয়েছে। মাঝ আকাশে আগুন আতঙ্কে বিমানটি অবতরণ করানো হয়। বিমান সেই সময় ছিল পাঁচ হাজার ফুট উঁচুতে। শনিবার সকালে বিমানের কেবিনে ধোঁয়া দেখতে পান ক্রু সদস্যরা। সে সময় মাটি থেকে বিমানটির উচ্চতা ছিল প্রায় পাঁচ হাজার ফুট উঁচুতে। এরপর দিল্লি-জব্বলপুরগামী বিমানটিকে ফিরিয়ে আনা হয়। এটি নিরাপদেই দিল্লিতে অবতরণ করতে সক্ষম হয়েছে। যাত্রীরাও সুস্থ আছেন বলে নিশ্চিত করা হয়েছে। এএনআই।


পার্লামেন্টে হামলা
ইনকিলাব ডেস্ক : বিক্ষোভকারীরা লিবিয়ার পূর্বাঞ্চলীয় শহর তোব্রুকের পার্লামেন্টে হামলা চালিয়েছে। তারা ভবনের কিছু অংশে আগুন দিয়েছে বলেও জানা গেছে। অনলাইনে পোস্ট করা ছবিতে দেখা যায়, বাইরে বিক্ষোভকারীদের জ্বালানো টায়ারের ঘন ধোঁয়া উঠছে। ক্রমাগত বিদ্যুৎঘাটতি, মূল্যবৃদ্ধি এবং রাজনৈতিক অচলাবস্থার বিরুদ্ধে লিবিয়ার অন্যান্য শহরে সমাবেশ হয়েছে। রাজধানী ত্রিপোলিতে অন্য একটি পক্ষ প্রশাসনের নিয়ন্ত্রণ করছে। সেখানেও বিক্ষোভকারীরা নির্বাচনের আহ্বান জানায়। তাদের দাবির সমর্থনে অন্তর্বর্তীকালীন ঐক্য সরকারের প্রধান আবদুল হামিদ দিবাইবা বলেছেন, দেশের সব প্রতিষ্ঠানে পরিবর্তন আনা দরকার। বিবিসি।


গোপনাঙ্গের ছবি
ইনকিলাব ডেস্ক : পুলিশের এক নারী অফিসারের কাছে ইমেইল করে নিজের গোপনাঙ্গের ছবি পাঠিয়েছিলেন সিঙ্গাপুরের এক ব্যক্তি। সঙ্গে ছিল আপত্তিকর কথাবার্তা। এ জন্য ওই ব্যক্তিকে ৯ সপ্তাহের জেল দিয়েছে আদালত। তার নাম লাউ কিয়ান তিয়ং। একটি মামলা কয়েক বছর ধরে ঝুলিয়ে রাখা হয়েছিল বলে তার অভিযোগ। এ বিষয়ে একজন তদন্তকারী কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু তিনি মোটেও ওই মামলার বিষয়ে কাজ করেননি। তাই বিরক্ত হয়ে, হতাশ হয়ে লাউ কিয়ান তিয়ং ওই নারী পুলিশ কর্মকর্তাকে নিজের গোপনাঙ্গের ছবি পাঠান বলে তার দাবি। মালয় মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন