বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

 

সোনালি ঈগল
ইনকিলাব ডেস্ক : খারকিভ ও ডনবাস অঞ্চলের দখল নিয়ে ইউক্রেনের সঙ্গে প্রবল লড়াই করছে রুশ বাহিনী। এই দুই অঞ্চল রাশিয়া দখল করার চেষ্টা চালাচ্ছে বলে মনে করা হচ্ছে। এর মাঝে বিচ্ছিন্নতাবাদীরা এ অঞ্চলের নতুন পতাকা তৈরি করেছে। যেখানে রয়েছে রুশ প্রতীক সোনালি ঈগল। সম্প্রতি মার্কিন গোয়েন্দা সংস্থার সঙ্গে সম্পৃক্ত রিসার্চ গ্রুপ আইএসডাব্লিউ এই দাবি করেছে। তারা জানিয়েছে, তাদের হাতে নির্দিষ্ট কিছু তথ্য এসে পৌঁছেছে। তারই ভিত্তিতে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছে। রয়টার্স।

নর্মদায় নিহত ১৩
ইনকিলাব ডেস্ক : ভারতের মধ্যপ্রদেশে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে নর্মদা নদীতে পড়ে ১২ জন নিহত হয়েছেন। উদ্ধার করা হয়েছে ১৫ জনকে। সোমবার ধর জেলায় এ ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে জানা গেছে, ৪০ জনের বেশি যাত্রী নিয়ে বাসটি মহারাষ্ট্রের ইন্দোর থেকে পুনে যাচ্ছিল। পথে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিং ভেঙে নদীতে পড়লে হতাহতের ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছেন, খালঘাট সঞ্জয় সেতুতে ওঠার পরই দুর্ঘটনার কবলে পড়ে। বাসটিতে ৪০ জনের মতো ছিলেন বলে ধারণা করা হচ্ছে। এনডিটিভি।

শিশু হন্তারক বানর
ইনকিলাব ডেস্ক : বাড়ির তিন তলার ছাদ থেকে চার মাসের এক শিশুকে ফেলে দিয়েছে বানর। এতে ওই শিশুটির মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের বারেলিতে। জানা গেছে, শিশুটির বাবার নাম নির্দেশ উপাধ্যায়। গত শুক্রবার সন্ধ্যাবেলায় স্ত্রী ও তিনি চার মাসের ছেলেকে নিয়ে ছাদে ঘুরছিলেন। তখনই একদল বানর ছাদে এসে চড়াও হয়। বানরগুলোকে তাড়ানোর চেষ্টা করেন শিশুটির বাবা-মা। কাজ হয়নি। শিশুটিকে কোলে নিয়ে সিঁড়ির দিকে দৌড়ে পালানোর চেষ্টা করছিলেন তিনি। তখনই শিশুটি তার হাত থেকে পড়ে যায়। নির্দেশ তাকে তোলার চেষ্টা করলে শিশুটিকে ছোঁ মেরে নিয়ে যায় একটি বানর। তারপর ছাদ থেকে নীচে ফেলে দেয়। ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়েছে। এনডিটিভি।

বেকার ১৫ লাখ
ইনকিলাব ডেস্ক : চলমান অর্থনৈতিক সঙ্কটের প্রভাব শ্রীলঙ্কার প্রত্যেকটি খাতেই পড়েছে। বাদ যায়নি নির্মাণ খাতও। এ সঙ্কটে শ্রীলঙ্কায় ১৫ লাখ নির্মাণ শ্রমিক সম্পূর্ণভাবে বেকারে পরিণত হয়েছে। ন্যাশনাল বিল্ডারস অ্যাসোসিয়েশন অব শ্রীলঙ্কার চেয়ারম্যান এম ডি পাল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, দেশটির নির্মাণ খাত থেকে ১৫ লাখ শ্রমিককে চাকরিচ্যুত করা হয়েছে। তিনি আরো বলেন, শ্রীলঙ্কায় প্রতিনিয়ত নির্মাণ সামগ্রীর মূল্য বেড়ে চলেছে। তার মধ্যে বালি ও সিমেন্টের মূল্য প্রতিদিনই বাড়ছে। এ প্রক্ষিতে নির্মাণ খাতে কাজ চালিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়েছে। নিউজফার্স্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন