সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মুসলমানরা নাস্তিক মুরতাদদের কাছে মাথানত করতে পারে না -মুফতী মুহাম্মদ ফয়জুল্লাহ

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) থেকে আতাউর রহমান : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আল-জামিয়াতুস সুন্নাহ ছমির উদ্দিন কওমী মাদ্রাসা ও মারেফাতুল উলূম এতিমখানার দিস্তার বন্দী উপলক্ষে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। গত বুধবার রাতে ওই মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব ও হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মুফতী মুহাম্মদ ফয়জুল্লাহ। তিনি বলেন, মুসলামনরা কোন শয়তান, নাস্তিক, মুরতাদদের সামনে এমনকি পারমানবিক অস্ত্রের সামনে জীবন উৎসর্গ করতে পারে কিন্তু মাথানত করতে পারে না। মুসলমানরা বীরের জাতি মুসলমানরা আমেরিকা, রাশিয়া, ইজরাইল, ভারত, এমনকি কোনও রাষ্ট্রের সরকারকেও ভয় করতে পারেনা। যেসব রাষ্ট্রে মুসলমানদের নির্যাতন করা হচ্ছে তাদের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করা হোক। যদি মসজিদুল আকসার দিকে কু-দৃষ্টিতে থাকানো হয় তবে সেই চোখ থাকবে না। যদি হস্তক্ষ্যাপ করা হয় তাহলে সেই হাত ভেঙে ফেলা হবে।
তিনি আরো বলেন, আজ মুসলমানেরা কাপুরুষে পরিণত হয়েছি। বার্মায় মুসলমানদের বাড়ি ঘরে আগুন দেওয়া হয়েছে, উচ্ছেদ করা হয়েছে, এমনকি নদীতে বাসিয়েও মেরে ফেলে দেয়া হয়েছে। আমরা দেশে দেশে নির্যাতিত হচ্ছি লাশ হচ্ছি। আমরা মুসলমান কিন্তু আমরা মোমিন হতে পারিনি। আজ আমরা যদি মোমিন হতাম তাহলে ইসলামী শিক্ষা ব্যবস্থা ও মুসলমানদের দিকে নাস্তিকরা আঙ্গুল তুলতে সাহস দেখাতো না।
তিনি যুবকদের উদ্দেশ্যে বলেন, তোমরা রাস্তায় নারী দেখলে অবমাননাকর উক্তি করে বিব্রত কর, ইভটেজিং করো। কারণ তোমরা মনে করো এটি তোমাদের কেউ দেখেনি। তবে আজ থেকে শুনে রাখ কেউ না দেখলেও দেখছেন সৃষ্টিকর্তা আল্লাহ।
বিকেল হতে সারারাত পর্যন্ত অনুষ্ঠিত ওই সম্মেলনে দেশ্যের প্রখ্যাত আলেমরা বক্তব্য রাখেন। সম্মেলনে রাত সাড়ে ১১টায় মাদ্রাসার ১২জন কোরআনে হাফেজের মাথায় পাগরী পড়িয়ে দেন মুফতি মুহাম্মদ ফয়জুল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন