শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ছোট যমুনা থেকে ড্রেজিং করে বালু উত্তোলন

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

পাঁচবিবি (জয়পুরহাট) থেকে মোশারফ হোসেন মজনু:
জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার ছোট যমুনা নদী, উপজেলার সর্বত্রই চলছে ড্রেজিং করে বালু উত্তোলনের উৎসব। বালু দস্যুদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি। বালু উত্তোলনের বিষয়ের জানতে উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) হেদায়েতুল ইসলামকে জিজ্ঞাসা করলে তিনি বলেন ড্রেজিং করে বালু উত্তোলন অবৈধ যদি কেউ এ কাজ করে, তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন।
ছোট যমুনা নদী পাঁচবিবির বড়মানিক সেতু হতে আটাপাড়া ছোট যমুনা সেতু পর্যন্ত বেশ কয়েক স্থানে ড্রেজিং করে বালু উত্তোলন করা হচ্ছে এ বিষয়ে বিভিন্ন জাতীয় পত্রিকায় ছবি সম্বলিত সংবাদ প্রকাশও তার কাটিং সহকারী কমিশনার (ভূমি), উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা দফতরে পাঠানো হলেও দীর্ঘদিনেও বালু দস্যুদের বালু উত্তোলন বন্ধ হয়নি। কি এমন খুঁটির জোর যে কোনো অবস্থায় বালু দস্যুদের দৌরাত্ম্য বন্ধ হচ্ছে না।
উল্লেখ্য, আটাপাড়া ছোট যমুনা সেতু কে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে জয়পুরহাট সড়ক বিভাগ সাইনবোর্ড টাঙ্গালেও সেতু থেকে ১০০ গজ দুরেই ড্রেজিং করে বালু উত্তোলন করা হচ্ছে। এই বালু উত্তোলনের ফলে নদী তিরবর্তী ফসলি জমি বর্ষা মৌসুমে নদীগর্ভে বিলীন হয়ে যাবে। এমনকি নদী তিরবর্তী বাড়িঘর ঝুঁকির সম্মুখীন। আশু সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন