শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আ.লীগ নেতা সরদার মুজিব এগিয়ে বিএনপি নীরব

সাতক্ষীরা ১ : তালা ও কলারোয়ায় বইছে নির্বাচনী হাওয়া

তালা (সাতক্ষীরা) থেকে এম এম হায়দার আলী | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সাতক্ষীরা-১ আসন তালা ও কলারোয়া নিয়ে গঠিত। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা ইতোমধ্যে আটঘাট বেঁধেই মাঠে নেমেছেন। দলের সবুজ সঙ্কেত পেতে অব্যাহত চেষ্টা চলছে তাদের। সঙ্গত কারণে একদিকে তারা যেমন কেন্দ্রের নেতাদের সাথে যোগাযোগ অব্যাহত রাখছেন, ঠিক তেমনি করেই তৃণমূল নেতাকর্মী থেকে শুরু করে সর্বস্তরের জনতার সাথে মতবিনিময় করছেন। এমন কি সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরকারের উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি ব্যক্তিগত রাজনৈতিক প্রচারণা চালাচ্ছেন তারা। আর মনোনয়ন ঝুঁকিতে যেসব সংসদ সদস্য প্রচন্ড প্রতাপে এলাকায় রাজনীতি করেছেন, তারা এখন জনমুখী হওয়ার চেষ্টা করছেন। ‘এলাকায় ভোট নেই তাদেরকে মনোনয়ন দেয়া হবে না’ কেন্দ্রের এমন ঘোষণায় তটস্থ এসব জনপ্রতিনিধি।
সূত্রমতে, সাতক্ষীরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন- সৈনিকলীগের কেন্দ্রীয় নেতা সরদার মুজিব, সাবেক এমপি ইঞ্জি: মুজিবুর রহমান, তালা উপজেলা আ.লীগের সভাপতি শেখ নূরুল হক, সাবেক এমপি বি এম নজরুল ইসলাম, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, কলারোয়া উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন। এ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব। তবে মাঠে তার প্রকাশ্য কোনো তৎপরতা নেই।
এদিকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সাতক্ষীরা জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিব। সাতক্ষীরার তালা উপজেলায় বর্তমানে প্রতিদিনই কোথা না কোথাও অনুষ্ঠিত হচ্ছে ইসলামী জলসা বা তাফসিরুল কুরআন মাহফিল। যে ওয়াজ মাহফিলে প্রত্যেক বছরের ন্যায় এবারও অধিকাংশ স্থানে আ.লীগ নেতা সরদার মুজিবকে প্রধান অতিথি করার বিষয়টি লক্ষ্যণীয়। কারণ ইসলাম ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়নে বরাবরই তার দানের হাত লম্বা বলে এসময় চাহিদা বাড়ার পাশাপাশি সংশ্লিষ্ঠদের কাছে ইতোমধেই তিনি দানবীর হিসেবে খ্যাতি অর্জন করতে চলেছেন। একই সাথে ধর্মভীরু মানুষটি সমাজসেবায় বিশেষ অবদান রাখায় সম্প্রতি মহাত্না গান্ধী সম্মাননা পুরস্কার ২০১৭ লাভ করেছেন। রয়েছেন সরকারি-বেসরকারি বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদেও। সম্প্রতি তালা উপজেলার নোয়াকাটি গ্রামে অবস্থিত বায়তুর নূর জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত দুই দিনব্যাপী তাফসিরুল কুরআন মাহফিলে সরদার মুজিব উন্নয়নের জন্য ব্যক্তিগত তহবিল হতে ২৫ হাজার টাকা প্রদান করেন। একই দিনে উপজেলার যুগীপুকুরিয়া শেখ পাড়া জামে মসজিদ ও শার্শা জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত কুরআন মাহফিলে প্রধান অতিথি হিসেবে সেখানেও তিনি মসজিদ এবং ঈদগাহ উন্নয়নকল্পে নগদ ২৫ হাজার টাকা করে প্রদান করেন। এ ছাড়া তালা উপজেলার কমপক্ষে ২০-২৫টি মাহফিলে গত এক সপ্তাহে কয়েক লক্ষ টাকা দানের বিষয়টি লোকমুখে ওপেন সিক্রেট। এদিকে সময়ের সাহসী নেতা সরদার মুজিবের সাথে আলাপ চারিতার একপর্যায়ে ক্ষুরধার লেখনী প্রকাশে অকুতোভয় দেশের স্বনামধন্য পত্রিকা দৈনিক ইনকিলাব পরিবারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, শতকরা ৯০ জন মুসলমানের এ দেশে জন্মে নিজেকে ধন্য মনে করি ঠিকই, তবে অন্যান্য সকল ধর্ম এবং মানুষের প্রতি আমার যথাসাধ্য সহযোগিতা ও শ্রদ্ধা-ভালোবাসার এতটুকু কমতি নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃজব্বার আলী (জয়) ২ এপ্রিল, ২০১৮, ২:২৩ এএম says : 0
সাবেক ছাত্রলীগের সভাপতি ও শুভাকাঙ্খি হিসাবে ধন্যবাদ জানাই বহুল প্রচারিত দৈনিক ইনকিলাব পরিবার কে।কেননা একটা সর্বজন স্বীকৃত সত্য,বস্তুনিষ্ঠ ও যুগোপযোগী বাস্তব সন্মত (সাতক্ষীরা-১ তালা-কলারোয়া) সংবাদ দেশ ও জাতীর সামনে তুলে ধরার জন্য।আমি নিশ্চিত যে বাংলার মানষ কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী দিনের সাতক্ষীরা আওয়ামীলীগকে প্রস্তুত ও সুসংগঠিত করতে সরদার মুজিবকে নমিনেশান দিলে শতভাগ জয় আমাদের হবেই - ইনশাল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন