সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রাস্তা নয় যেন পুকুর !

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

মহসিন রাজু, বগুড়া থেকে : সংষ্কারের অভাবে বগুড়া-নওগাঁ মহাসড়কের গোদারপাড়া অংশের অবস্থা বর্তমানে এতটাই শোচনীয় রুপ নিয়েছে যে সামান্য বৃষ্টিতেই পানি জমে এটিকে দেখে মনে হয় রাস্তা নয় যেন পুকুর।
খানা খন্দকে ভরা, ভাঙাচোরা এই মহাসড়কে চলাচলরত যানবাহন, চালক ও যাত্রী, পথচারী, স্কুল-কলেজের শিক্ষার্থীদেরও দুর্ভোগের শেষ নেই। বৃষ্টির পানিতে সড়কটি পুকুরের আকার নেয় তখন তা’ পরিণত হয় মৃত্যু ফাঁদে।
যোগাযোগের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ এই মহাসড়কে দুর্ভোগের অপর নাম গোদারপাড়া বাজার। সড়ক ও জনপথ বিভাগ (সওজ) তো বটেই এলাকাটি প্রথম শ্রেণী ক্যাটাগরী ভুক্ত বগুড়া পৌরসভার অন্তর্গত হলেও মানুষের দুর্ভোগ দেখেও নজর দেয়নি নির্বাচিত জনপ্রতিনিধিরাও। ফলে দুর্ভোগের পাশাপাশি প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ছেন সাধারণ মানুষ।
গতকাল বুধবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃষ্টির পানিতে তলিয়ে গেছে বগুড়া-নওগাঁ সড়কের খানাখন্দকে ভরা রাস্তাটি। দুর্ঘটনার ভয়ে যানবহনগুলো ধীরে ধীরে যাতায়াত করছে। বৃষ্টির পানিতে পথচারীদের ভাষায় পুকুরে পরিণত রাস্তার দু-পারে যানবাহনের যানজট দেখে স্থানীয়দের প্রশ্ন, রাস্তাটির সংষ্কারের দায়িত্ব কার ?
গোদারপাড়া বাজারের দুলাল হোসেন ও আবু সাঈদ নামের দু’জন ব্যবসায়ী বললেন, মহাসড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সড়ক দিয়ে প্রতিদিন বাস-ট্রাক, হলার, মাইক্রো, সিএনজিসহ হাজার হাজার যানবাহন চলাচল করে। প্রায় তিন বছর ধরে রাস্তাটি বেহালদশায় পড়ে আছে। মাঝেমধ্যে সওজ বিভাগের লোকজন ভাঙাচোরা ইঁট বিছিয়ে দিয়ে কোনো রকমে রাস্তাটির অস্থায়ী মেরামতি কাজ করে চলে যায়। ফলে এক সপ্তাহ যেতে না যেতেই আগের অবস্থার চেয়েও ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে রাস্তাটি।
স্থানীয় সংবাদকর্মী এম আই মিরাজ তার পর্যবেক্ষনে বলেন, প্রতিবারের ন্যায় এবারো রাস্তাটি বালু আর ইট দিয়ে মেরামত করছে সওজ। নতুন করে সংস্কার করা জরুরী হলেও, লোক দেখানো কার্যক্রমে স্থানীয়দের মধ্যে নানা ধরণের প্রশ্নের সৃষ্টি হচ্ছে।
সিএনজি চালক মাহাবুব ও মোস্তফা বলেন, সড়কটিতে লোক দেখানো মেরামত করে। ফলে দুদিন যেতে না যেতেই আবারো একই অবস্থা। ফলে দুর্ঘটনার ঝুঁকি মাথায় নিয়েই পুকুরে পরিণত রাস্তা দিয়ে চলাচল করতে হয় ।
এই পথে চলাচলকারী যানবাহনের চালকরা জানান, প্রতিদিন গাড়ি চালাতে গিয়ে ঝাঁকুনিতে কোমর ব্যাথা ধরে যায়। জরুরীভিত্তিতে রাস্তা সংস্কার করার দাবি সাধারণ মানুষের।
স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর ও সওজ কর্মকর্তারা বলেন, রাস্তাটির সংস্কার জরুরী এজন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে বাজেটও চাওয়া হয়েছে। বরাদ্দ পেলে সংষ্কার কাজ শুরু করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আকতারুজজামান আপন ৩ মে, ২০১৮, ২:২৯ পিএম says : 0
আওয়ামীলীগ এর উননয়ন এমন ই হয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন