বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তানোরে কবরস্থানের জায়গা দখলের অভিযোগ

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহীর তানোরে এক প্রভাবশালীর বিরুদ্ধে কবরস্থানের জায়গা দখল নিয়ে বাড়ী নিমার্ণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার নোনাপুকুর গ্রামে ঘটনাটি ঘটেছে । গত বৃহস্প্রতিবার সকালে কবরস্থানের সম্পতি জবর দখলের এ ঘটনায় গ্রাম বাসীর পক্ষে রফিকুল ইসলাম বাদী হয়ে প্রভাবশালী আবদুল কাদেরকে বিবাদী করে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) ও তানোর থানার কাছে লিখিত অভিযোগ করেছেন। এদিকে সম্পত্তি জবরদখলের ঘটনায় বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। 

অভিযোগ সূত্রে জানা গেছে, তানোরের পাঁচন্দর ইউপির মৌজার নোনাপুকুর -জেল নম্বর ৮৯, সাবেক ২৩০ হাল ১৩০ ও ১৩১ নম্বর দাগে মোট ৩৬ শতক সম্পত্তি রয়েছে গ্রামপ্রধান রফিকুল ইসলামসহ কয়েকজনের নামে। এদিকে নামজারি ও নিয়মিত সরকারি খাজনা (ভূমি উন্নয়ন কর) পরিশোধ করে তারা যথারীতি প্রায় তিন যুগ ধরে ওই সম্পত্তি শান্তিপূর্ণভাবে দখল করে এলাকাবাসী কবরস্থান হিসাবে ব্যবহার করে আসছেন।
স¤প্রতি নোনাপুর গ্রামের বাসিন্দা আমজাদ আলীর পুত্র প্রভাবশালী আবদুল কাদের ওই সম্পত্তির প্রায় ১৫ শতাংশ জোরপূর্বক জবরদখল করে বাড়ী নিমার্ণ করে চলেছেন। এদিকে সম্পত্তি নিজের দাবি করে জবরদখল করেও সম্পত্তির বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছে। ওই সম্পত্তি জবরদখল নিয়ে বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্যাহ আল-মামুন বলেন, অভিযোগ পেয়েছি নোটিশ করে উভয় পক্ষকে ডাকা হবে এবং উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তীতে পদক্ষেপ নেয়া হবে।
এ ব্যাপারে জানতে চাইলে আবদুল কাদের অভিযোগ অস্বীকার করে বলেন, কাগজপত্র মূলে তিনি তার অংশ দখলে নিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন