শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাতক্ষীরায় বইমেলার উদ্বোধন

সাতক্ষীরা থেকে আক্তারুজ্জামান বাচ্চু | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

‘বই কিনুন, বই পড়ুন, প্রিয়জনকে বই উপহার দিন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ১১ দিনব্যাপী বইমেলার উদ্বোধন হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ফেষ্টুন উড়িয়ে বই মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। পরে সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আফজাল হোসেন, প্রেসক্লাব সভাপতি অধ্য আবু আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সৃজনশীল জ্ঞান প্রকাশনী সংস্থার সহ-সভাপতি খান মাহাবুব।
প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় দেশের খ্যাতিমান ৫০ টি প্রকাশনা সংস্থার পাশাপাশি ইসলামী ফাউন্ডেশন, শিশু একাডেমী, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিসহ স্থানীয় লেখক ও সংস্থার বই থাকবে স্টলগুলোতে। এয়াড়া, প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে স্বনামধন্য শিল্পিদের সমন্বয়ে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন