শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভোটারদের দ্বারে দ্বারে তাবিথ-ইশরাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

প্রতীক পাওয়ার পর থেকেই পুরোদমে ভোটের মাঠে নেমে পড়েছেন ঢাকার দুই সিটি নির্বাচনে বিএনপির দুই মেয়রপ্রার্থী ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল। গতকাল শনিবার আনুষ্ঠানিক প্রচার-প্রচারণার দ্বিতীয় দিনে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারা। দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে তারা ভোটারদের কাছে দোয়া চাচ্ছেন, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

গতকাল শনিবার উত্তরা বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগ চালানোর সময় তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, নির্বাচনের মাঠে আমি সকল প্রতিপক্ষকে সমান চোখে দেখি। কে ভালো কে খারাপ, সেটা জনগণই সিদ্ধান্ত দেবে, আমি নই। গণসংযোগে এসে জনগণের সাড়া পাচ্ছেন জানিয়ে এই মেয়রপ্রার্থী বলেন, বিএনপি প্রার্থীরা যেখানে যাচ্ছি, সেখানেই ভোটের উত্তপ্ত পরিবেশ দখেছি। প্রশ্নও পাচ্ছি, জনগণ থেকে যে তারা ভোট দিতে পারবেন কি না। তবে তারা বলেছেন, সময় আসলে তারা ভোট অবশ্যই দেবেন। জনগণ চাচ্ছে বিএনপিকেই তাদের ভোট দেওয়ার জন্য।

আমরা লক্ষ্য রাখছি, আমাদের প্রচারে কোনো বাধা আছে কি না, প্রতিপক্ষ আচরণবিধি মেনে চলে কি না। আগামী দিনগুলোতে বলতে পারবো, লেভেল প্লেয়িং ফিল্ড কেমন আছে। তাবিথ জানান, আগামী দিনে তাদের প্রচার ‘জনগণের স্বার্থে হবে, জনকল্যাণে হবে’। উত্তরার আজমপুর বাজার থেকে গতকাল শনিবারের প্রচার শুরু করার সময় তিনি বলেন, ঢাকা অচল হয়ে গেছে। তাৎক্ষণিকভাবে, শর্ট টাইম ইস্যুতে পরিকল্পনা করতে হবে।

উত্তরখান ও দক্ষিণখানের যেসব এলাকা নতুন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত হয়েছে সেখানে পানিবদ্ধতা, মাতৃ ও শিশু স্বাস্থ্য, মশা নিবারণ ইস্যুতে ‘অনেক কাজ করার রয়েছে বলেও মন্তব্য করেন তাবিথ। তিনি বলেন, ঢাকার সাথে ওই সমস্ত এলাকার মানুষের অনেক দিনের সম্পর্ক, কিন্তু তারা কোনো সুযোগ সুবিধা পান নাই। নতুন ওয়ার্ডের জন্য নতুন করে রূপরেখা প্রণয়ন করতে হবে আমাদের। উত্তরখান মাজারে জনতার উদ্দেশে তাবিথ বলেন, আগামী দিনে নিরাপদ শহর গড়ে তোলার জন্য যে প্রতিশ্রæতি দিয়েছি, সেটা বাস্তবায় করতে হবে। বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী নির্বাচনী গণসংযোগে তাবিথের সঙ্গে ছিলেন।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন দুর্নীতি ও দূষণের শহর থেকে পরিত্রাণের জন্য নগরবাসীকে ধানের শীষে ভোট দেওয়ার আহŸান জানিয়েছেন। গতকাল দুপুর ১২টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে গণসংযোগ শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ আহŸান জানান। নেতা-কর্মীদের নিয়ে দ্বিতীয় দিনে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে প্রচারে নামেন তিনি।

এই শহরকে বাঁচাতে ধানের শীষে ভোট দেয়ার আহবান জানিয়ে অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সর্বশেষ মেয়র মরহুম সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, বাসযোগ্য নগর গড়ে তুলবো, কারণ গত ১৩ বছর ধরে ঢাকা বিশ্বে দুষিত শহরের তালিকায় প্রথম সারিতে অবস্থান করে নিয়েছে। দুর্নীতি ও দূষণের শহর থেকে পরিত্রাণের জন্য নগরবাসীকে ধানের শীষে ভোট দেয়ার আহবান জানান তিনি। তিনি বলেন, হারিয়ে যাওয়া ভোটের অধিকার ফিরিয়ে আনতে গণতন্ত্রের মাতা দেশনেত্রীকে মুক্তি করতে হবে। তাই ধানের শীষের ভোটের বিকল্প নেই।

গণসংযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। #

তাবিথের সমর্থকদের ওপর হামলা

স্টাফ রিপোর্টার
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রচার কর্মীদের উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার সন্ধ্যা ছয়টায় বাংলামোটরে তাবিথ আউয়ালের অফিসের নিচে এ হামলা চালানো হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহবায়ক এইচ এম আবু জাফরসহ পাঁচজন আহত হয়েছেন। আহদের মধ্যে অন্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল শাখা ছাত্রদলেল যুগ্ম আহবায়ক মাসুম, এস এম হলের যুগ্ম আহবায়ক মাসুম বিল্লাহ, মহসিন হলের যুগ্ম আহবায়ক হাসান, ঢাকা কলেজের যুগ্ম সম্পাদক মাসুদ রানা। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক তানজিল হাসান বলেন, আমরা নিয়মিত কাজ শেষ করে অফিস থেকে বের হয়েছিলাম। উনার অফিসের নিচে নামতেই প্রায় ২০ থেকে ২৫ জন রড ও হকিস্টিক দিয়ে আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালায়। এতে বেশ কয়েকজন ছাত্রদল নেতা আহত হন।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন