ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি নিজেরাই নিজেদের ওপর হামলা করেছে : তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে নির্বাচনী প্রচারে নগরীর ডেমরায় পথসভা ও গণসংযোগ করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বিএনপি নিজেরাই নিজেদের ওপর হামলা করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেন।
গতকাল সোমবার রাজধানীর ডেমরা সারুলিয়া (৬৮ নং ওয়ার্ড) এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলসহ বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও হাজারও নেতাকর্মীরা।
ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, বিএনপি নিজেরাই নিজেদের ওপর হামলা করে প্রতিদ্ব›দ্বী প্রার্থীর ওপর দোষ চাপিয়ে দেওয়া হচ্ছে। তারা ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। সাধারণ মানুষের কাছে নির্বাচনের পরিবেশকে অস্থিতিশীল হিসেবে উপস্থাপন করতে তারা (বিএনপি) পাঁয়তারা করছে। তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের যেখানে যাচ্ছি সেখানে আমরা ঢাকাবাসী থেকে স্বতস্ফূর্ত সাড়া পাচ্ছি। আমাদের উন্নয়নের রুপরেখা ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছেন। আমরা নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে সব নাগরিক সুবিধা দোরগোড়ায় পৌঁছে দিব।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আধুনিক ও সচল ঢাকা গড়তে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব। সেই সঙ্গে ঐতিহ্যের ঢাকা, আধুনিক ঢাকা, উন্নত ঢাকা ও সচল ঢাকা গড়তে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। যেসব নতুন ওয়ার্ড ঢাকার সাথে যুক্ত হয়েছে সেসব ওর্য়াডগুলোতে নগরের সব আধুনিক সুবিধা দেওয়া হবে।
তাপস বলেন, অচল ঢাকাকে সচল করব, সকল প্রকার নাগরিক সেবা প্রদানে নিয়োজিত থাকব। সারা ঢাকায় নৌকার জোয়ার উঠেছে। আগামি ১ তারিখের নির্বাচনে নৌকা মার্কা বিপুল ভোটে জয়লাভ করবে। জয়যুক্ত হলে সর্বাধুনিক ঢাকা গড়ে তুলে সকল প্রকার নাগরিক সেবা প্রদান নিশ্চিত করা হবে। আর অবকাঠামোগত সব ধরনের উন্নয়নসহ নাগরিক অধিকার প্রতিষ্ঠা করা হবে।
তাপসের প্রচারণায় মুক্তিযোদ্ধারা:
ব্যারিস্টার তাপস এখন এতিম নয় মুক্তি যোদ্ধা ও মুক্তি যোদ্ধার সন্তানসহ ঢাকাবাসী তাপসের সাথে আছেন। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বি এন পি মিথ্যাচার চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে মুক্তি যোদ্ধা ও সন্তানদের প্রতিবাদ সমাবেশে এই কথা বলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক নির্বাচিত যুগ্ম মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু। তিনি ঢাকাবাসীকে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার আহ্বান জানান। আমরা মুক্তি যোদ্ধার সন্তান সংগঠনের সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে সৈয়দ আশ্রাপুল ইসলাম নয়ন এর পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুতি কমিটির আহবায়ক বিএলএফ মুজিব বাহিনীর আবদুল হাই, আনোয়ার হোসেন পাহাড়ি বীর প্রতিক, কানাডা আওয়ামী লীগের সহ সভাপতি জশীম চৈাধুরী, পারভীন রশীদ, নুরুজ্জামান ভুট্টো, অ্যাড. সাইফুল বাহার মজুমদার, লুবনা খান, রুবানা ইয়াসমিন অন্তরা। প্রতিবাদ সমাবেশ শেষে নৌকার সমর্থনে মিছিল বাহির হয়।
সহনীয় তাপমাত্রা, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস

চট্টগ্রাম ব্যুরো : মাঘের প্রায় মাঝামাঝিতে সারাদেশে সার্বিকভাবে তাপমাত্রা সহনীয় রয়েছে। কুয়াশা ও উত্তরে হিমেল কনকনে হাওয়ার দাপট তেমন নেই। গতকাল পারদ সর্বনিম্নে ছিল যশোর ও তেঁতুলিয়ায় ৭.৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৩ এবং সর্বনিম্ন ১২.৮ ডিগ্রি সে.। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৮.৩ ডিগ্রি। দেশের অধিকাংশ স্থানে দিনের তাপমাত্রা ছিল ২২ থেকে ২৫ ডিগ্রি সে. পর্যন্ত। যা ঘোর শীত মওসুমের বর্তমান সময়ে স্বাভাবিকের চেয়ে কিছুটা ঊর্ধ্বে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকুন্ড, কুমিল্লা, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা ও কুমারখালী অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে তাপমাত্রা বেড়ে গিয়ে শৈত্যপ্রবাহ কিছু কিছু এলাকায় প্রশমিত বা কমে যেতে পারে।
সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সে. বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
বর্তমানে শীতের একটি বলয় নিয়ে উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর সংলগ্ন এলাকা পর্যন্ত বিরাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন