শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দুর্নীতিবাজকে আইনের আওতায় আনা হবে

দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতিবাজ যতই শক্তিশালী হোক, তাকে আইনের আওতায় আনা হবে। দেশে এমন কোনো ব্যক্তি নেই যার চাপের কাছে আমরা মাথানত করবো না। দুর্নীতি সমাজ থেকে কমিয়ে আনতে না পারলে আমরা উন্নত রাষ্ট্রে পৌঁছতে পারবো না। নদী, খাল, সরকারি জমি দখলকারী ব্যক্তি যেই হোক না কেনো তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।
গতকাল বৃহস্পতিবার সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতি কোনো ভাবেই বরদাস্ত করা হবে না উল্লেখ করে দুদক চেয়ারম্যান আরও বলেন, সব ধরনের কোচিং বাণিজ্য ও নোট বই বন্ধ করতে হবে। এ জন্য জেলা প্রশাসককে কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি। তিনি আরও বলেন, টেকসই উন্নয়নশীল রাষ্ট্র গড়তে হলে মানসম্পন্ন শিক্ষার্থী বের করতে হবে। তা না হলে কেবল সার্টিফিকেট সর্বস্ব শিক্ষার্থী বের হলে সে দেশের জন্য আপদ হবে। যে কোনো ধরনের দুর্নীতির তথ্য দিতে ১০৬ নাম্বারে নাম পরিচয় না দিয়ে তথ্য দেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।
সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, দুদকের পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী। অনুষ্ঠানে সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডা. হোসাইন সাফায়েত, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকতসহ জেলার সকল সরকারি অফিসের প্রধান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন