মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

শৈলকুপায় শিক্ষকের মুক্তি দাবিতে মানববন্ধন প্রধান শিক্ষকের অপসারণ দাবি

শৈলকুপা (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঝিনাইদহের শৈলকুপায় ৪ শিক্ষক কর্মচারী কারাগারে। প্রধান শিক্ষকের অপসারণসহ ভিত্তিহীন মিথ্যা মামলা থেকে মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ফটক থেকে সমবেত মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা শহীদ মিনার চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষক-কর্মচারী। এসময় প্রধান শিক্ষক দিলারা ইয়াসমিন জোয়াদ্দারের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, শিক্ষক-শিক্ষার্থীদের সাথে খারাপ আচরনসহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ তুলো ধরা হয়।
শিক্ষকদের দাবি, ইতোপূর্বে প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করায় গত মে মাসের ২২ তারিখে শ্লীলতাহানীর অভিযোগ এনে নারী ও শিশু নির্যাতন দমন আইনে প্রধান শিক্ষক বাদী হয়ে ঝিনাইদহ আদলতে ৭ শিক্ষক কর্মচারীর বিরদ্ধে একটি অনৈতিক মিথ্যা মামলা দায়ের করে। গতকাল অভিযুক্তদের মধ্যে ৫ জন আদালতে হাজির হলে সহকারি প্রধান শিক্ষক ফজলুর রহমানসহ শিক্ষক রবিউল ইসলাম, ল্যাব সহকারি আবুল কালাম ও ৪র্থ শ্রেণির কর্মচারী শহীদুল ইসলামের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়। অপর দুই শিক্ষক উচ্চ আদালতের জামিনে রয়েছে। ঘণ্টাব্যাপী মানববন্ধনে শৈলকুপা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।
মানববন্ধনে বক্তারা বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলারা ইয়াসমিন জোয়ার্দ্দার নির্লজ্জ, দুর্নীতিবাজ, চেক ও রেজুলেশন জালিয়াতকারী, শিক্ষক-কর্মচারী এবং শিক্ষার্থী নির্যাতনকারী হিসেবে বিবেচিত। তিনি সাধারণ শিক্ষকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন। সে মামলায় শিক্ষক ও কর্মচারীরা বর্তমানে জেল হাজতে রয়েছেন। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রধান শিক্ষকের অপসারণ দাবি জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন