ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

রায়গঞ্জে ফাঁসি দাবিতে মানববন্ধন

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সিরাজগঞ্জের রায়গঞ্জে আনসার সদস্য মতিন হত্যার প্রতিবাদে আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ফাঁসির দাবিতে এলাকাবাসি গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় রায়গঞ্জ বাজার চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ধানগড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি গাজী আব্দুল হাামিদ সরকার, উপজেলা আ.লীগের সদস্য মো. দেলোয়ার হোসেন, শিক্ষক এস. এম বাবর আলী খোকন, ছাত্রলীগ নেতা রবিন সরকার ও মতিন হত্যা মামলার বাদী মো. শহিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা ঘটনার সাথে জড়িত দুর্বৃত্তদের গ্রেফতার করে দ্রুত বিচার আইনে আসামিদের ফাঁসির দাবি জানান। এছাড়াও ঘটনার সাথে জড়িত ব্যক্তি ছাড়া যাতে কোন নিরীহ মানুষ হয়রানির শিকার বা ক্ষতিগ্রস্থ না হয় সেদিকে সুদৃষ্টি রাখার জন্য থানা পুলিশের প্রতি উদাত্ম আহ্বান জানান। ঘন্টাব্যাপি এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এলাকার সহস্রাধিক নারী পুরুষ অংশগ্রহণ করে।
উল্লেখ্য, বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পনা মোতাবেক আনসার সদস্য মতিন হত্যা ও ১৫ জনকে কুপিয়ে জখমের ঘটনায় অজ্ঞাতনামা ১০ জন, এজাহার নামীয় ২৩ জন মোট ৩৩ জনকে আসামি করে নিশ্চিন্তপুর গ্রামের মৃত শাহ জাহান আলীর পুত্র শহিদুল ইসলাম বাদী হয়ে গত মঙ্গলবার রাতে রায়গঞ্জ থানায় মামলাটি দায়ের করে।


আগুনে ১৩ দোকান ভস্মীভূত
সিরাজগঞ্জের রায়গঞ্জে ব্রহ্মগাছা বাজারে গত বুধবার দিনগত মধ্য রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। এতে ১৩টি দোকানের মালামাল ভষ্মিভূত হওয়ার খবর পাওয়া গেছে।
জানা যায়, উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের ব্রহ্মগাছা বাজারে বিমল সাহার দোকানে গত বুধবার দিবাগত রাত ১২টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূহুর্তেই আগুনের লেলিহান শিখা গোটা বাজারে ছড়িয়ে পড়ে।
এতে মনোহারি ব্যবসায়ী রুবেলের দোকান, রাসেল কম্পিউটার, মানিক কম্পিউটার, রণজিৎ ফার্মেসী, ইব্রাহিম মসলা, আনন্দ কুমার ফার্মেসী, সোলায়মানের ডিম ও ভূষির দোকান, সাইদুল ইসলামের ইলেকট্রনিক্সের দোকান, এছাড়া উদ্দিনের মসলার দোকান, নেপাল সেলুন, অসীম সেলুন, নারায়ণের মনোহারী দোকানসহ ১৩টি দোকান ভষ্মিভূত হয়। অগ্নিকান্ডের খবর পেয়ে দমকল বাহিনীর রায়গঞ্জ ও সিরাজগঞ্জের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে ৩ ঘন্টার প্রাণপণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। রায়গঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল হাদি আলমাজি জিন্নাহ ও শ্রম বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয় ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় এমপি অধ্যাপক ডা. আব্দুল আজিজের নিকট ক্ষতিগ্রস্থদের পূর্ণবাসনের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন