শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

শিক্ষককে মারধরের প্রতিবাদে মানববন্ধন

শিক্ষক নেতৃবৃন্দের ৭ দিনের আল্টিমেটাম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

গোপালগঞ্জে সদর উপজেলার উরফি বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসকে লাঞ্ছিত, সাময়িক বরখাস্ত এবং তার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রি করার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় প্রেসক্লাব গোপালগঞ্জের সামনে সংগঠনের জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আছমা খানম মানববন্ধ ও প্রতিবাদ সমাবেশের সভাপতিত্ব করেন।

মানববন্ধন ও সমাবেশে অংশগ্রহণকারী শিক্ষকরা বলেন, প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসের বরখাস্তাদেশ প্রত্যাহার, বেতন বহাল, তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের, সাধারণ ডায়রি প্রত্যাহার ও গৌতম চন্দ্র রায়কে সাময়িক বরখাস্তসহ এবং প্রধান শিক্ষকের নিকট নিঃশর্ত ক্ষমা প্রর্থনার ৭ দিনের আল্টিমেটাম দেয়া হয়। এছাড়া আগামী ৭ দিনের মধ্যে এসব দাবি মানা না হলে সারাদেশের শিক্ষকদের সাথে নিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষকক সমিতি কেন্দ্রীয় কমিটি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

সমাবেশ বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, গোপালগঞ্জে সদর উপজেলার উরফি বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে বাক বিতন্ডের জের ধরে সহকারি শিক্ষা অফিসার গৌতম চন্দ্র রায় ও ম্যানেজিং কমিটির সভাপতি মাহতাব উদ্দিন খান প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসকে উপর্যুপরি লাথি ও মারধর করেন। পরবর্তীতে উর্দ্ধতন কর্তৃপক্ষ সহকারি শিক্ষা অফিসার ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে উল্টো ওই প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত ও তার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়রি করে। তিনি আরো বলেন, কোন শিক্ষক বিধি লঙ্ঘন করলে তার আইন অনুযায়ি শাস্তির বিধান রয়েছে। কিন্তু তারা নিজেরা আইন হাতে তুলে নিয়ে ওই শিক্ষককে শারিরীকভাবে লাঞ্ছিত করায় শিক্ষকের জন্য মানহানিকর ও তার প্রতি অমানবিক ব্যবহার করা হয়েছে। যা পরিদর্শন টিমের কাছ থেকে কাম্য নয়। আগামী ২৮ অক্টোবর এ ঘটনার প্রতিবাদে বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদ সারাদেশে অর্ধদিবস কর্মবিরতি পালনের কর্মসূচি ঘোষণা করেছে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় উপ-মহিলা সম্পাদিকা খাদিজা বেগম, সরকারি বঙ্গবন্ধু কলেজের সাবেক উপাধ্যক্ষ সরদার নুরুল ইসলাম, শিক্ষক নেতা আসাদুজ্জামান, ফরিদা ইয়াসমিন প্রমুখ। প্রসঙ্গত, ৫ অক্টোবর বিদ্যালয় পরিদর্শনকালে সহকারি শিক্ষা কর্মকর্তা ও ব্যবস্থাপনা কমিটির সভাপতির হাতে শারিরীকভাবে লাঞ্ছিত হন প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন