বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

একটি কালভার্টের জন্য ২ গ্রামবাসীর ভোগান্তি

শহীদুল ইসলাম, ফুলবাড়িয়া (ময়মনসিংহ) থেকে | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ময়মমনসিংহের ফুলবাড়িয়া বাক্তা ইউনিয়নের কৈয়ারচালা গ্রামের দরগার খালে কালভার্ট না থাকায় দুই গ্রামের মানুষ চরম ভোগান্তি পোহাচ্ছেন। জানা যায়, ২ গ্রামের মানুষের চলাচলের জন্য দড়গার খালে পাকা কালভার্ট নির্মাণে বাকতা ইউনিয়ন পরিষদ থেকে ২০১৭/১৮ অর্থবছরে এলজিএসপি-এর প্রকল্প থেকে সত্তর হাজার টাকার একটি বরাদ্ধ দেয়া হয়।
জনগনের যাতায়তের সুবিধার্থে বরাদ্ধ মঞ্জুর হলেও সেই বরাদ্ধের টাকা মেম্বার আত্মসাত করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভোক্তাভোগী এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
সরেজমিনে দেখা যায়, উক্ত খালে কিঞ্চিত পরিমাণ যায়গা ইট গাঁথা হয়েছে। বাঁশের সাঁকু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে পথচারীরা।
স্থানীয়রা জানায়, দরগার খালে বর্ষার সময়ে আশ পাশের কয়েকটি এলাকার পানি প্রবেশ করে। পানি ভালভাবে নিস্কাসনের জন্য এলাকাবাসী ১০ ফুট প্রসস্থের কালভার্ট নির্মাণের প্রস্তাব দিলে দুলাল মেম্বার কাজ করবেনা বলে চলে যায়।
অভিযুক্ত ইউপি দুলাল মেম্বার নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ঐ খালে কালভার্টের কাজ করতে গেলে কতিপয় লোক চাঁদা দাবি করায় কাজ করতে পারিনি।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ফজলুল হক মাখন বলেন, অল্প টাকার বরাদ্ধ থাকায় এলাকাবাসীর দাবি অনুযায়ী আরসিসি পিলার দিয়ে কালভার্ট নির্মাণের কাজ করা সম্ভব হয়নি। এসময় তিনি উর্ধ্বতন কর্মকর্তার সরেজমিনে তদন্তের জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন