বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পিরোজপুর-৩ আসনে পুরনো-নতুনের লড়াই

মঠবাড়িয়া (পিরোজপুর) থেকে আবদুল হালিম দুলাল | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে প্রবীন প্রার্থীর সাথে নবীণ প্রার্থীর লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। প্রবীন প্রার্থী হলেন মহাজোটের ডাঃ রুস্তম আলী ফরাজী (লাঙ্গল) এবং নবীণ প্রার্থী হলেন জাতীয় ঐক্য ফ্রন্টের রুহুল আমিন দুলাল (ধানের শীষ)। ডা. রুস্তম আলী ফরাজীকে জোট প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ায় স্থানীয় আওয়ামী লীগের একাংশ বিক্ষুব্দ হয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছিল। দলের একটি অংশ দলীয় প্রার্থী হিসেবে দলের মনোনায়ন বঞ্চিত উপজেলা চেয়ারম্যান ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক আশরাফুর রহমানকে নিয়ে স্বতন্ত্র প্রার্থী আপেল প্রতীক নিয়ে মাঠে নামে। এতে মহাজোট ও স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীদের মাঝে বিভাজন তৈরী হওয়ায় নানা সংকট দেখা দেয়। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে স্বতন্ত্র প্রার্থী আশরাফুর রহমান (আপেল) মহাজোটের প্রার্থীকে সমর্থণ দিয়ে নির্বাচন থেকে সরে দাড়ানোয় ত্রিমুখী লড়াইয়ের পরিবর্তে এখন দ্বিমুখী লড়াই হবে।

জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী ১৯৯৬ সালে জাতীয় পার্টি থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন, ২০০১ সালে নির্বাচনে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন, ২০০৮ সালে নির্বাচনে তিনি স্বতন্ত্র নির্বাচন করে হেরে যান এবং ২০১৪ সালে তিনি স্বতন্ত্র সংসদস সদস্য নির্বাচিত হন। এবার ডাঃ ফরাজী ৫ম বারের মত সংসদ নির্বাচনে করছেন। বয়স এবং অভিজ্ঞতা উভয় দিক থেকে প্রবীন ডাঃ ফরাজীর আছে নিজস্ব ভোট ব্যাংক তার সাথে মহাজোট তথা আওয়ামী লীগের ভোট যোগ হওয়ায় তার অবস্থান ভাল বলে কর্মী-সমর্থকদের দাবী।

ডাঃ রুস্তম আলী ফরাজী জানান, প্রধাণমন্ত্রী শেখ হাসিনা তাকে ভাল জানেন তাই আমাকে মহাজোটের প্রার্থী করেছেন। নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়লাভের আশ করেন। তিনি নির্বাচিত হলে মঠবাড়িয়া পৌর শহরে ৩টি পার্ক নির্মাণসহ মঠবাড়িয়া উপজেলাকে একটি উন্নয়নের রোল মডেলে পরিনত করবেন বলে জানান।
অপরদিকে উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল সংসদ নির্বাচনী মাঠে এবারই প্রথম। তিনি স্থানীয় বিএনপিতে একজন ত্যাগী নেতা। স্থানীয় বিএনপি দীর্ঘদিন ধরে দলীয় কোন্দলে দুই ধারায় বিভক্তি ছিল। নির্বাচনের তফশিল ঘোষনার পর দলের হাই কমান্ডের নির্দেশে নেতা-কর্মীরা বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ায় রুহুল আমিন দুলাল শক্ত অবস্থানে আছেন।

অন্যান্য প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. ছগীর মিয়া (হাতপাখা), খেলাফত আন্দোলনের আবদুল লতীফ সিরাজী (বটগাছ) ও বাম গণতান্ত্রিক জোটের সিপিবি নেতা এডভোকেট দিলীপ কুমার পাইক (কাস্তে) এর তৎপরতাও দেখা গেছে। স্বতন্ত্র প্রার্থী মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য রিয়াজ উদ্দিন (কলার ছড়া) কোন তৎপরতা নাই।
উল্লেখ্য, পিরোজপু-৩ আসনে ভোটার সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ৫৮৬ জন। এর মধ্যে নারী ভোটার ৯৫ হাজার ২৮৮ জন ও পুরুষ ভোটার ৯৪ হাজার ২৯৮ জন। এ আসনের ৮১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন