শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৩৭ এএম

অভিযোগ অস্বীকার
ইনকিলাব ডেস্ক : ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল (এনএসসি) থেকে তথ্য ফাঁসের অভিযোগ অস্বীকার করেছেন বরখাস্ত হওয়া ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী গেভিন উইলিয়ামসন। এই অভিযোগের বিষয়ে পুলিশি তদন্তের আহŸান জানিয়েছেন তিনি। উইলিয়ামসনের বিরুদ্ধে অভিযোগ, এনএসসি বৈঠকে চীনা টেলিকম প্রতিষ্ঠান হুয়াওয়ে-কে ব্রিটেনে ৫জি নেটওয়ার্কের কাজ দেওয়া সংক্রান্ত আলোচনা ফাঁস করে দিয়েছেন। বিরোধী দলগুলো তার বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপনীয়তা আইন ভঙ্গে অভিযোগের তদন্তের আহŸান জানিয়েছেন। স্কাই নিউজ।


আহত তুর্কির মৃত্যু
ইনকিলাব ডেস্ক : নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে নির্বিচারে গুলি বর্ষণের ঘটনায় আহত এক তুর্কি নাগরিক হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে গত মাসের ওই সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫১ তে দাঁড়াল। হামলায় আহত আরও নয়জন হাসপাতালে চিকিৎসাধীন। টুইটারে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী মেভলুত কাভুসোগলুও খবরটি নিশ্চিত করেছেন। “দুর্ভাগ্যজনকভাবে নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে ঘৃণ্য ওই হামলায় গুরুতর আহত এক নাগরিককে হারিয়েছি আমরা,” বলেছেন তিনি। রয়টার্স।


হুংও ছাড়া পেলেন
ইনকিলাব ডেস্ক : উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের সৎ ভাই কিম জং ন্যামকে হত্যার অভিযোগে আটক ভিয়েতনামী নারী ডন থী হুংকে ছেড়ে দেওয়া হয়েছে। মালয়েশীয় কৌঁসুলিদের সঙ্গে সমঝোতার পর ন্যামকে ‘আঘাত করার’ একটি অভিযোগে দোষ স্বীকার করে নিয়েছিলেন হুং। তুলনামূলক হালকা ওই অভিযোগে সাজা মিললেও, গ্রেপ্তারের পর থেকে কারাগারে থাকায় ৩০ বছর বয়সী এ নারীর দÐের মেয়াদ কমে আসে। বিবিসি।


হাজিরা দিলেন গগৈ
ইনকিলাব ডেস্ক : যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটির সামনে হাজিরা দিলেন ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি (সিজিআই) রঞ্জন গগৈ। দুই সপ্তাহ আগে গগৈর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন সুপ্রিম কোর্টেরই এক সাবেক নারী কর্মচারী। ওই অভিযোগ তদন্তে সুপ্রিম কোর্টের অপর এক বিচারক এস এ বোবদেকে প্রধান করে গঠিত হয় সুপ্রিম কোর্টের তিন সদস্যের অভ্যন্তরীণ কমিটি। ওই কমিটির সামনেই হাজিরা দেন তিনি। দ্য ওয়ার।


অসম্মতি অ্যাসাঞ্জের
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রত্যর্পণ অনুরোধের প্রেক্ষিতে লন্ডনে প্রাথমিক শুনানির মুখোমুখি হয়েছেন উইকিলিকসের সহ-প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। শুনানিতে তিনি যুক্তরাষ্ট্রের কাছে প্রত্যর্পণে অসম্মতি জানিয়েছেন। যুক্তরাষ্ট্রে অ্যাসাঞ্জের বিরুদ্ধে সরকারি গোপন নথি ফাঁসের অভিযোগ রয়েছে। তাই সেখানে প্রত্যর্পণ করা হলে অ্যাসাঞ্জকে সর্বোচ্চ ৫ বছরের কারাদÐ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। অ্যাসাঞ্জের সমর্থকদের ধারণা তাকে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেয়া হলে সেখানে তাকে মৃত্যুদÐ দেয়া হবে। রয়টার্স।


২১ ঘণ্টা বন্ধ
ইনকিলাব ডেস্ক : ফণীর কারণে বৃহস্পতিবার মধ্যরাতের পর থেকেই ভুবনেশ্বর বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। কলকাতা বিমানবন্দরও শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। বাতিল করা হয়েছে দুই শতাধিক ফ্লাইট। ঘূর্ণিঝড়ে নিরাপত্তা উদ্বেগে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। ইস্ট কোস্ট রেলওয়ে শনিবার পর্যন্ত তাদের ১৪৭টির বেশি ট্রেন বাতিল ঘোষণা করেছে। এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন